ফের খাচাবন্দী হলো চিতাবাঘ।

0
84

জলপাইগুড়ি:-

গ্রামবাসীদের দাবিই সত্যি হলো। দুদিনের মাথায় ফের খাচাবন্দী হলো চিতাবাঘ। জলপাইগুড়ি জেলার, ক্রান্তি ব্লকের দক্ষিণ হাঁসখালি খেরবাড়ি ক্যাম্পের ঘটনা।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গত কয়েকদিন ধরে এলাকায় ত্রাস সৃষ্টি করেছিলো একাধিক চিতাবাঘ। একের পর এক গবাদি পশু উধাও হয়ে যাচ্ছিল, মিলছিল তাদের অবশিষ্ট দেহাংশ।স্থানীয় বাসিন্দাদের দাবি মেনে বনদফতরের কাঠামবাড়ী-আপালচাঁদ রেঞ্জ এলাকায় খাঁচা বসায়। গত শুক্রবার একটি চিতাবাঘ খাঁচাবন্দি হয়।
কিন্তু বাসিন্দাদের দাবি ছিলো ওই এলাকায় আরও চিতাবাঘ রয়েছে। সেই দাবি মেনে হাসখালি খেরবাড়ি ক্যাম্প সংলগ্ন একটি চা বাগানে ছাগলের টোপ দিয়ে আরও একটি খাচা বসায় বনদফতর। রবিবার সকালে সেখান থেকে গর্জন শুনতে পেয়ে স্থানীয় বাসিন্দার যান। দেখা যায় আরও একটি পূর্ণবয়স্ক চিতাবাঘ খাচাবন্দী হয়েছে। খবর ছড়িয়ে পড়তেই ভিড় জমে যায় এলাকায়। মানুষের ভিড় দেখে ক্ষিপ্ত চিতাবাঘটি খাচার ভেতর লম্পঝম্প শুরু করে দেয়। যার ফলে সে খানিকটা আহত হয়। খবর পেয়ে আপালচাঁদ রেঞ্জ এর বনকর্মীরা এসে চিতাবাঘটিকে উদ্ধার করে নিয়ে যায় গরুমারা জাতীয় উদ্যানে। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে বাঘটিকে স্বাস্থ্য পরীক্ষা এবং চিকিৎসা করার পরে সুরক্ষিত স্থানে ছেড়ে দেওয়া হবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here