দলীয় কার্যালয়ের জায়গা দখল নিয়ে সিপিএম-তৃণমূল সংঘর্ষে রনক্ষেত্র তপনে।

0
451

দলীয় কার্যালয়ের জায়গা দখল নিয়ে সিপিএম-তৃণমূল সংঘর্ষে রনক্ষেত্র তপনে। ভেঙে গুড়িয়ে দেওয়া হল তৃণমূলের দলীয় কার্যালয়

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ২৫ অক্টোবর —–– দলীয় কার্যালয়ের জায়গা দখল নিয়ে তৃণমূল- সিপিএম সংঘর্ষে রণক্ষেত্র। ভেঙে তছনছ তৃণমূলের দলীয় কার্যালয়। মঙ্গলবার বিকেলে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে তপনের রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর সুকদেবপুর গ্রামে। ঘটনার জেরে রক্তাক্ত হয়েছেন উভয় পক্ষের প্রায় ১০ জন নেতা কর্মী। যাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক রয়েছে।

পুলিশ ও স্থানীয় সুত্রের খবর অনুযায়ী, তপনের রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর সুকদেবপুর গ্রামে অবস্থিত তৃণমূলের একটি দলীয় কার্যালয়ের জায়গা দখলকে ঘিরেই এই বিবাদের সুত্রপাত। এলাকার সিপিএম নেতা তথা প্রাক্তন পঞ্চায়েত সদস্য আব্দুল রফিকের প্রায় দেড় ফুট জায়গা দখল করেই তৃণমূল তাদের দলীয় কার্যালয় গড়ে তুলেছিল বলে অভিযোগ। যা নিয়ে বেশকিছুদিন ধরেই একটা ঝামেলা চলছিল। বিষয়টি নিয়ে সেভাবে কোন সমাধান সুত্র বের না হওয়ায় ওইদিন সদলবলে ওই প্রাক্তন পঞ্চায়েত সদস্য নিজের জায়গা দখল করতে মরিয়া হয়ে ওঠেন। যা বাধা দিতেই তৃণমূল কর্মীদের সাথে শুরু হয় তুমুল মারপিট। ভেঙে গুড়িয়ে দেওয়া হয় তৃণমূলের আস্ত কার্যালয়। ঘটনার জেরে রক্তাক্ত হয়েছেন উভয়পক্ষের বেশ কয়েকজন নেতা কর্মী। যাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রেফার করা হয়েছে শিলিগুড়ি মেডিকেল কলেজে। এদিকে এই ঘটনার পরেই পরিস্থিতি স্বাভাবিক করতে এলাকায় নামানো হয়েছে কমব্যাট ফোর্স, বসানো হয়েছে পুলিশ পিকেটও। উভয়পক্ষের তরফে লিখিত অভিযোগ পেয়ে এই ঘটনার তদন্তে নেমেছে তপন থানার পুলিশ।

চন্দন সিং নামে এক সিপিএম নেতা বলেন, অবৈধভাবে ব্যক্তিগত মালিকানাধীন জায়গা দখল করে দলীয় কার্যালয় খুলেছিল তারা। যা সরিয়ে নেবার পরিবর্তে দাদাগিরি দেখানোর কারনেই এই ঘটনা।

ইজাজুল হক ও ওমর আলী নামে দুই তৃণমূল নেতা বলেন, পার্টি অফিসের অজুহাত দেখিয়ে পরিকল্পনা মাফিক তাদের দলের লোকজনদের মারধর করেছে সিপিএমের দুস্কৃতিরা। ঘটনার সাথে জড়িতদের প্রত্যেকের দৃষ্টান্তমূলক শাস্তি চান তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here