অপরিচ্ছন্ন স্বাস্থ্যকেন্দ্র দেখে বিধায়কের হাতে উঠল ঝাটা, হিলির ত্রিমোহিনীতে সকাল থেকে সাফাই অভিযান চালালেন বালুরঘাটের বিধায়ক অশোক লাহিড়ী

0
304

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ৩০ নভেম্বর— অপরিচ্ছন্ন স্বাস্থ্য কেন্দ্র, ঝাটা হাতে সাফাই অভিযানে নামলেন খোদ বিধায়ক। চাঞ্চল্যকর ঘটনাটি দক্ষিন দিনাজপুর জেলার হিলি ব্লকের ত্রিমোহিনী এলাকার। মঙ্গলবার সকালে নিজের বিধানসভা কেন্দ্রের অন্তর্গত ত্রিমোহিনী স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শনে যান বালুরঘাটের বিজেপি বিধায়ক অশোক লাহিড়ী। যে স্বাস্থ্য কেন্দ্রর অপরিচ্ছন্নতা দেখে নিজেই “স্বচ্ছতা অভিযানে” ব্রতী হন। ঝাটা হাতে স্বাস্থ্য কেন্দ্রের বিস্তৃর্ন এলাকা সাফাই করেন বিধায়ক। কাজে হাত লাগান সাথে থাকা তার অনুগামীরাও। যে ঘটনাকে ঘিরে রীতিমতো আলোড়ন পড়েছে গোটা হিলি ব্লকে। যদিও এই ঘটনাকে বিজেপির স্ট্যান্টবাজি বলে আখ্যা দিয়েছে তৃণমূল।

ভারত-বাংলাদেশের তিন দিক সীমান্ত ঘেরা জেলা দক্ষিন দিনাজপুরের অন্যতম সীমান্ত অধ্যুষিত ব্লক হিসাবে চিহ্নিত হিলি। যার অন্তর্গত ত্রিমোহিনী এলাকাটিতেই প্রচুর মানুষের বসবাস রয়েছে। যাদের চিকিৎসার জন্য এই স্বাস্থ্য কেন্দ্রটির উপরই নির্ভর হতে হয়। যদিও চিকিৎসার দুরবস্থা ও যোগাযোগ ব্যবস্থ্যার উন্নতির জন্য গুরুতর অসুস্থ মানুষজন হিলি গ্রামীন হাসপাতালে অথবা বালুরঘাট জেলা হাসপাতালেই ছুটে যান যেকোনো চিকিৎসা পরিষেবা নিতে। পরিকাঠামোগত অভাবের জেরেই ত্রিমোহিনী স্বাস্থ্য কেন্দ্রটি দিন দিন অপরিচ্ছন্নতায় ভরে উঠছিল। যা নিয়ে কিছুটা ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারাও। আর যে বিষয়টি জানতে পেরেই এদিন স্থানীও কিছু বিজেপি কর্মী সমর্থকদের নিয়ে তা পরিদর্শনে যান এলাকার বিধায়ক অশোক লাহিড়ী। অপরিচ্ছন্ন সেই স্বাস্থ্য কেন্দ্রের অবস্থা দেখে কিছুটা অবাক হয়ে ঝাটা হাতে তুলে নেন খোদ বিধায়ক নিজেই। সকাল থেকে চলে জঞ্জাল সাফাই অভিযান। একজন বিধায়কের এমন কর্মকান্ডে যথেষ্টই অবাক হয়েছেন সীমান্ত এলাকার বাসিন্দারা।

যদিও বিধায়ক অশোক লাহিড়ী জানিয়েছেন, সকলের দায়িত্ব পরিবেশ পরিষ্কার রাখা। নিজের উদ্যোগেই এদিন এলাকা পরিষ্কারে হাত লাগিয়েছেন। আগামীতেও যেন এই স্বাস্থ্য কেন্দ্রের পরিচ্ছন্নতা বজায় থাকে সে দিকে তার নজর থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here