বুনিয়াদপুর এর বেহাল রাস্তা সংস্কারের দাবিতে ফের আন্দোলনে গ্রামবাসীরা। সমাধানের আশ্বাস প্রশাসনের

0
291

শীতল চক্রবর্তী বুনিয়াদপুর,20 সেপ্টেম্বর দক্ষিণ দিনাজপুর:-বেহাল রাস্তা সংস্কারের দাবিতে আন্দোলনে নামল গ্রামবাসীরা।এদিন তারা দক্ষিণ দিনাজপুর জেলায় গঙ্গারামপুর মহাকুমার প্রশাসনিক আধিকারিকের কাছে ডেপুটেশন দিলেন এলাকার গ্রামবাসীরা। ক্ষুব্দ গ্রামবাসীরা বহু বছর থেকে রাস্তা সংস্কার না হওয়ার কারণে রাস্তা অবরোধ করতে চেয়ে ছিলেন এলাকার গ্রামবাসীরা। বংশীহারী ব্লকের সহ-সভাপতির কথা শুনে রাস্তা অবরোধ না করে এসডিও অফিসে এসে ডেপুটেশন দেন। পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি বিষয়টি সহানুভুতির সাথে দেখে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। গ্রামবাসীরা দ্রুত সমস্যার সমাধান না হলে বৃহত্তর আন্দোলনে নামা হবে। প্রশাসনের তরফে সমস্যা সমাধান করার আশ্বাস দেওয়া হয়েছে।


বংশীহারী ব্লকের অন্তর্গত গাংগুরিয়া গ্রাম পঞ্চায়েতের মোহাম্মদপুর থেকে কেশরঘাটা ভাইয়া সেসা থেকে গোয়ালবাড়ি প্রায় চার কিলোমিটার রাস্তা বহুদিন থেকে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। বহু জায়গায় বহুবার গ্রামবাসীরা লিখিত অভিযোগ ডেপুটেশন দেবার পরেও এখনো পর্যন্ত সেই রাস্তা সংস্কারের কাজ হয়নি বলে অভিযোগ তাদের। ক্ষুব্দ গ্রামবাসীরা সোমবার সকালে দৌলতপুর ৫১২নম্বর জাতীয় সড়ক অবরোধ করতে চেয়ে ছিলেন। বংশীহারী ব্লকের সহ-সভাপতির কথা ধরে ও প্রশাসনের কথা শুনে গ্রামবাসীরা রাস্তা অবরোধ না করে গঙ্গারামপুর মহাকুমার প্রশাসনিক ভবনে এসে আধিকারিকের কাছে ডেপুটেশন দেন ও রাস্তার ব্যাপার আলোচনা করেন। বহুদিন থেকে বেহাল অবস্থায় রাস্তা পড়ে রয়েছে এলাকার প্রায় পাঁচ হাজারের মত গ্রামবাসীরা প্রচুর সমস্যায় পড়তে হয়েছে বারবার। গ্রামবাসীদের দাবি অতি শীঘ্রই রাস্তাটি পাকা করা হোক। এখান থেকে গ্রামবাসীরা কৃষি বিপণন মন্ত্রী মন্ত্রী বিপ্লব মিত্র কেউ এ বিষয়ে জানাবেন ও সাক্ষাৎ করবেন।


এবিষয়ে এলাকার দুই গ্রামবাসী সিমরম মার্ডি ও জামাল সরকারেরা অভিযোগ করে জানিয়েছেন ,গাংগুরিয়া গ্রাম পঞ্চায়েতের মোহাম্মদপুর থেকে কেশর ঘাটা ভাইয়া শীর্শা গোয়ালবাড়ি পর্যন্ত ৪ কিলোমিটার রাস্তার বহুদিন থেকে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। তার জন্য আমরা আমাদের গ্রামবাসীরা সবাই বহু রকম ভাবে সমস্যায় পড়তে হয়। বহুবার বহু জায়গায় জানানোর পরেও লিখিত অভিযোগ ও ডেপুটেশন দেয়ার পরেও এখনো পর্যন্ত আমাদের রাস্তা কোন রকম ভাবেই হয়নি। তাই আজকে আমরা ৫১২ নম্বর জাতীয় সড়ক দৌলতপুরে রাস্তা অবরোধ করতে চেয়েছিলাম। বংশীহারী ব্লকের সহ-সভাপতি গণেশ প্রসাদের কথা মেনে আমরা এসডিও অফিসে এসেছি ডেপুটেশন দিতে। এরপরে আজকেই আমরা মন্ত্রী কাছেও এই বিষয়টি জানাবো । এসডিও সাহেব আশ্বাস দিয়েছেন পূজার পর এই রাস্তার কাজ শুরু হবে।


বংশীহারী ব্লক এর সহ-সভাপতি গণেশ প্রসাদ জানিয়েছেন, এই রাস্তাটি বহুদিন থেকেই বেহাল অবস্থায় পড়ে রয়েছে। আমাদের বিডিও অফিসে তো বহুবার গ্রামবাসীরা এসেছেন এই রাস্তার বিষয় নিয়ে। আজকে ক্ষিপ্ত গ্রামবাসীরা দৌলতপুরে রাস্তা অবরোধ করতে চেয়ে ছিলেন। রাস্তায় অবরোধ করলে সমস্যার সমাধান হয় না বলে তাদেরকে আমি নিয়ে এসেছি এটিও সাহেবের সাথে সাক্ষাতে আলাপ করার জন্য। আমি এবং ভিডিও ম্যাডাম এই রাস্তাটির মেজারমেন্ট করে ডিসটিক এ পাঠিয়ে দেওয়া হয়েছে। পাড়ায় সমাধানেও দেওয়া আছে এমনকি এসটি এসসি এলাকা বলে আমরা বিসি ডাবলু অফিসেও দিয়ে রেখেছি। এরপরে মন্ত্রীকেও জানানো হবে। টাকা বরাদ্দ হলেই রাস্তার কাজ অটোমেটিকলি শুরু হয়ে যাবে।


গঙ্গারামপুরে মহকুমা শাসক মানবেন্দ্র দেবনাথ জানিয়েছেন, সমস্যার বিষয়টি শুনেছি দ্রুত যেন এর সমস্যা সমাধান করা যায় তার চেষ্টা করা হবে।

বংশীহারী ব্লকের এত বেহাল রাস্তা দিয়ে একের পর এক কেন এত আন্দোলন হচ্ছে প্রশ্ন তুলেছেন অনেকেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here