তপন ব্লকের শালডাঙ্গা 100 দিনের কাজের দুর্নীতির অভিযোগ তোলে আন্দোলনে গ্রামবাসীরা, তদন্তের আশ্বাস প্রশাসনের

0
457

শীতল চক্রবর্তী তপন 20 সেপ্টেম্বর দক্ষিণ দিনাজপুর:-দক্ষিণ দিনাজপুরের তপন ব্লকের শালডাঙ্গায় ১০০ দিনের কাজে দুর্নীতির অভিযোগ তুলেছেন এলাকাবাসীদের।ঘটনার প্রতিবাদে সোমবার সকালে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা।গ্রামবাসীদের অভিযোগ, তপন ব্লকের আউটিনা গ্রাম পঞ্চায়েতের কাকনা সংসদের শালডাঙ্গা গ্রামে 100 দিনের কাজের দুর্নীতি করা হয়েছে।গ্রামবাসীরা লিখিত অভিযোগ জানিয়েছেন বিভিন্ন জায়গায়।যদিও প্রধান তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে তখন ব্লকের ভিডিও।


তপন ব্লকের আউটিনা গ্রাম সংসদের ককনা গ্রাম সংসদের গ্রামবাসীদের অভিযোগ, এলাকায় 3 লক্ষ 46 হাজার 569 টাকা বরাদ্দে যে বৃক্ষরোপণ প্রকল্পের রুপায়ন করা হয়েছে। সেখানে গুটিকয়েক চারা গাছ লাগানো হয়েছে এলাকার রাস্তার ধারে।অন্যদিকে কাকনা মৌজার প্রকল্পের বোর্ড লাগানো হয়েছে শালডাঙ্গা মৌজায়।এদিকে ১০০ দিনের কাজ পাচ্ছেন না গ্রামের বাসিন্দারা বলে অভিযোগ।
ঘটনার প্রতিবাদে সঠিক তদন্তের দাবিতে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।


এলাকাবাসী অভিযোগ করে বলেন এত লুটেপুটে খাওয়া ব্যবস্থা করেছে। তাই ওই জায়গায় বিক্ষোভ দেখিয়ে বিভিন্ন জায়গায় চিঠি করেছি। প্রশাসন তদন্ত করলেই সব পরিস্কার হয়ে যাবে।
যদিও অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন আউ টিনা গ্রাম পঞ্চায়েত প্রধান পরমানন্দ বিশ্বাস।তিনি বলেন নিয়ম মেনেই সমস্ত কাজ করা হয়েছে।বাসিন্দারা ঠিক অভিযোগ করছে না।


তপন রকের ভিডিও মাসুদ করিম শেখ জানিয়েছেন, একটা অভিযোগ পেয়েছি বিশেষ দ্বন্দ্বগুলো দেখে ব্যবস্থা নেওয়া হবে।


এমন ঘটনায় ব্যাপক শোরগোল পড়েছে এলাকাজুড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here