বিনা পারিশ্রমিকে বেকার আদিবাসী ছেলে-মেয়েদের কর্মসংস্থান মুখী করার উদ্যোগ শিক্ষকদের, বালুরঘাটের গোবিন্দপুরে শিক্ষক দিবসেই খুলল আদিবাসী সচেতন শিক্ষা কেন্দ্র

0
426

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ৫ সেপ্টেম্বর—  শিক্ষক দিবসের দিন আদিবাসী সচেতন শিক্ষা কেন্দ্র খুলে বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থানমুখী করার উদ্যোগ বালুরঘাটে। সামাজিক সচেতনতার লক্ষ্য নিয়ে রবিবার দুপুরে  বালুরঘাটের গোবিন্দপুর এলাকায় খোলা হয়েছে ওই কেন্দ্রটি। বালুরঘাট সহ বিভিন্ন এলাকার বেশ কিছু শিক্ষকের উদ্যোগে প্রাথমিক ভাবে ২৫ জন আদিবাসী ছাত্র ছাত্রীদের নিয়ে কোচিং শুরু হলেও পরবর্তীতে তা আরো বাড়বে বলে আশা প্রকাশ করেছেন উদ্যোগী শিক্ষকরা। যেখান থেকে সম্পুর্ন বিনামূল্যেই আদিবাসী ছাত্র-ছাত্রীদের মিলবে বিভিন্ন প্রতিযোগীতামুলক চাকরির পরীক্ষার কোচিং। শিক্ষক দিবসের দিনে কিছু শিক্ষকদের এমন উদ্যোগে আপ্লুত আদিবাসী বেকার ছেলে-মেয়েরা।

সোমা মুর্মু ও আনন্দ হেমব্রমরা বলেন, শিক্ষক দিবসের দিনে এটা তাদের সেরা প্রাপ্তি। বিনামূল্যে শিক্ষকদের এই প্রশিক্ষনে তাদের মতো বেকার ছেলে মেয়েরা অনেকটাই উপকৃত হবে। 

     অশোক কুমার টুডু ও মালদা থেকে আগত এক কলেজ অধ্যাপক রতন মুর্মু জানিয়েছেন, তারা বেশকিছু শিক্ষক মিলে এমন উদ্যোগ নিয়েছেন। এখান থেকে ছাত্র-ছাত্রীদের কর্মসংস্থানমুখী শিক্ষা দেওয়া হবে যা সম্পুর্ন বিনামূল্যে। আদিবাসী গরীব ছেলে মেয়েদের ভবিষ্যৎ এর কথা চিন্তা করেই তারা এমন উদ্যোগ নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here