দক্ষিণ দিনাজপুরে আনুষ্ঠানিক ভাবে শুরু হল স্টুডেন্ট ক্রেডিট কার্ড বিলির প্রক্রিয়া

0
474

দক্ষিণ দিনাজপুরে আনুষ্ঠানিক ভাবে শুরু হল স্টুডেন্ট ক্রেডিট কার্ড বিলির প্রক্রিয়া,  ৬ জন ছাত্র-ছাত্রীকে প্রদানের মাধ্যমেই প্রকল্প চালু করল জেলা প্রশাসন

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ৪ সেপ্টেম্বর—  মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতির পরেই স্টুডেন্ট ক্রেডিট কার্ড বিতরণ দক্ষিণ দিনাজপুর জেলায়। শনিবার প্রাথমিকভাবে জেলাশাসক ভবনে একটি অনুষ্ঠানের মধ্যদিয়ে ছয় জন ছাত্রছাত্রীর হাতে ওই কার্ড তুলে দেওয়া হয়। জেলাশাসক আয়েশা রানীর হাত ধরেই চলে ওই কার্ড বিলির প্রক্রিয়া। জেলা প্রশাসন সূত্রের খবর অনুযায়ী  অনলাইন এবং দুয়ারে সরকারের মাধ্যমে এখনো পর্যন্ত জেলায় ৮২ জন পড়ুয়া এই লোনের আবেদন করেছেন। যাদের মধ্যে থেকে প্রাথমিকভাবে এ দিন ৬ জনের হাতে এদিন স্টুডেন্ট ক্রেডিট কার্ড তুলে দেওয়া হয় জেলা প্রশাসনের তরফে।
   জেলাশাসক আয়েষা রানী জানিয়েছেন পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের মাধ্যমে লোন অনুমোদন  হবে। প্রতিটি আবেদন গুরুত্বসহকারে দেখা হচ্ছে। অনুমোদন প্রাপ্ত বাকিদেরও পরবর্তীতে তুলে দেওয়া হবে।


     হরিরামপুরের দুই উপভোক্তা স্বর্ণায়ু পাল ও প্রিয়া দাসরা জানিয়েছে, রাজ্যের এবং উদ্যোগে প্রচুর ছেলে মেয়ের ভবিষ্যত উজ্জ্বল হবে। উচ্চশিক্ষায় এই লোনের গুরুত্ব অপরিসীম। তারা এই ঋন নিয়েই পড়াশুনা চালিয়ে যাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here