মাস্ক এটিএম চালু হল বালুরঘাটে, শহরবাসীকে সচেতনতার পাঠ সংগঠনের

0
446

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ২৫ মে–––   করোনার অতিমারি রুখতে মাস্ক পড়া একপ্রকার বাধ্যতামূলক করা হয়েছে। চিকিৎসক ও প্রশাসনের সেই বার্তাকে সামনে রেখে বালুরঘাটে মাস্ক এটিএম চালু করল স্বেচ্ছাসেবী সংগঠন ।   দেশজুড়ে যখন করোনার দ্বিতীয় ঢেউয়ে মৃত্যুর তাণ্ডব চলছে,  তখন এই মাস্ক সচেতনতায় অভিনব উদ্যোগ নিয়েছে বালুরঘাটের এই স্বেচ্ছাসেবী সংগঠনটি। মঙ্গলবার  বালুরঘাটের শহরের ব্যস্ততম ও জনবহুল এলাকা হিসাবে চিহ্নিত  বড়বাজার, থানা মোড় এবং পুর বাসস্ট্যান্ড এলাকায় ওই সংগঠনের তরফে বসানো হয়েছে তিনটি এটিএম মাস্ক। মূলত যাদের মাস্ক পড়ার অভ্যাস এখনো হয়ে ওঠেনি, অথবা রুমাল বা কাপড়ের আঁচল দিয়ে নাক মুখ আড়াল করে ঘুরছে , তাদের সচেতন করতেই উৎসাহের এই অভিনব এটিএম কাউন্টার বলে দাবি করা হয়েছে সংগঠনের তরফে ।

বিনামূল্যে  এই তিনটি এলাকার এটিএম থেকে মাস্ক পাবেন পথচলতি মানুষজনেরা। এদিন সকালে এই এটিএম গুলি চালুর সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক সৌরভ কুন্ডু, শিক্ষক অলিন্দ চক্রবর্তী, সমাজসেবী মল্লিকা শিকদার, একাধিক সাংবাদিক সহ বিভিন্ন পেশার মানুষজনেরা। করোনার এই অতিমারির মধ্যে এমন সামাজিক উদ্যোগ প্রশংসা কুড়িয়েছে শহরের পথ চলতি মানুষদের।
সম্পাদক সরোজ কুন্ডু বলেন,  করোনার অতিমারি থেকে বাচতে মাস্ক পড়া একপ্রকার বাধ্যতামূলক করেছে প্রশাসন। আর সেই কারনে প্রত্যেকটি মানুষকে মাস্ক পড়াতে বদ্ধপরিকর।  শহরের ব্যস্ততম তিনটি এলাকায় মাস্ক এটিএম চালু করা হয়েছে। আগামীতে এই সংখ্যা আরো বাড়ানো হবে।..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here