পশ্চিমবঙ্গ সরকারের সহযোগিতায় সমষ্টি প্রাণিসম্পদ বিকাশ বিভাগ ও বংশীহারী পঞ্চায়েত সমিতির প্রচেষ্টায় মহিলা স্বনির্ভর দলকে সক্রিয় করে তুলতে ছাগল বিতরণ করা হলো

0
271

 

পশ্চিমবঙ্গ সরকারের সহযোগিতায় সমষ্টি প্রাণিসম্পদ বিকাশ বিভাগ ও বংশীহারী পঞ্চায়েত সমিতির প্রচেষ্টায় মহিলা স্বনির্ভর দলকে সক্রিয় করে তুলতে ছাগল বিতরণ করা হলো। শুক্রবার দুপুরে বংশীহারী পঞ্চায়েত এলাকার চারটি অঞ্চলের দশটি দলকে প্রায় একশো ছাগলের বাচ্চা বিলি করা হয়েছে। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বংশীহারী ব্লকের বিডিও সুব্রত বল বংশীহারী ব্লক প্রাণিসম্পদ উন্নয়ন আধিকারিক সুমন কুমার সাহা বংশীহারী পঞ্চায়েত সমিতির সভাপতি গণেশ প্রসাদ সহ সভাপতি সহ প্রাণী সম্পদ উন্নয়ন দপ্তরের আধিকারিক সহ সোহ নির্ভর দলের মহিলারা। এই ছাগল গুলি প্রতি বছরের দুই বার বাচ্চা দেবে বলে জানিয়েছে প্রাণী সম্পদ উন্নয়ন দপ্তরের আধিকারিকরা। এই ছাগল গুলিকে লালন পালন করানর জন্য দেওয়া হয়েছে প্রশিক্ষণ। এই ছাগল গুলির কোনো সমস্যা হলে মোবাইল ভেনের সাহায্যে বিনামূল্যে চিকিৎসা করাতে পারবে বলে জানিয়েছেন।

এই বিষয়ে বংশীহারী ব্লকের বিডিও সুব্রত বল ও সভাপতি গনেশ প্রসাদ জানিয়েছেন পশ্চিমবঙ্গ সরকারের সহযোগিতায় সহ নির্ভর দলের সক্রিয় করে তুলতে দেওয়া হচ্ছে ছাগল। এই ছাগল গুলি যত্ন করলে প্রতি বছর দুই বার করে বাচ্ছাদেবে ও লাভবান হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here