চ্যাংড়াবান্ধা স্থল বন্দর তৈরির পাশাপাশি ট্রাক টার্মিনাস তৈরি সহ বিভিন্ন প্রকল্প নিয়ে কোচবিহার লেন্স ডাউন হলে বৈঠক করলেন রাজ্যের মুখ্য সচিব হরে কৃষ্ণ দ্বিবেদী

0
195

কোচবিহার:- চ্যাংড়াবান্ধা স্থল বন্দর তৈরির পাশাপাশি ট্রাক টার্মিনাস তৈরি সহ বিভিন্ন প্রকল্প নিয়ে কোচবিহার লেন্স ডাউন হলে বৈঠক করলেন রাজ্যের মুখ্য সচিব হরে কৃষ্ণ দ্বিবেদী । বৈঠকের পাশাপাশি একদিন কোচবিহার মদনমোহন মন্দির পূজা দেওয়ার পাশাপশি রাজ বাড়ি ঘুরে দেখেন তিনি । রবিবার কোচবিহার লেন্স ডাউন হলে রাজ্যের বিভিন্ন দপ্তরের আধিকারিক সহ কোচবিহার জেলাশাসক থেকে শুরু করে জেলা স্বাস্থ্য দপ্তর সহ অন্যান্য দপ্তরের আধিকারিকদের নিয়ে একটি বিশেষ বৈঠক করেন রাজ্যের মুখ্য সচিব হরে কৃষ্ণ দ্বিবেদী । বৈঠকে বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়। প্রায় ঘন্টাখানেক চলে এই বৈঠক। জানা যায় বৈঠকে চ্যাংড়াবান্ধা একটি স্থল বন্দর তৈরীর পাশাপাশি যেহেতু চ্যাংড়াবান্ধা এক্সপোর্ট ইমপোর্ট রয়েছে সেই কারণে সেখানে একটি ট্রাক টার্মিনাস তৈরির পাশাপাশি কোচবিহার বিমানবন্দরের থেকে যাতে ৪০ সিটের বিমান চালানো যায় এই সমস্ত বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয় ।
বৈঠক শেষে রাজ্যের মুখ্য সচিব হরে কৃষ্ণ দ্বিবেদী জানান, মুখ্যমন্ত্রীর নির্দেশে জেলা ও রাজ্যের বিভিন্ন আধিকারিকদের নিয়ে আজকের এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে । বৈঠকে চ্যাংড়াবান্ধায় যেহেতু এক্সপোর্ট ইমপোর্ট ইন্ডাস্ট্রি হাফ হবার সম্ভাবনা রয়েছে সে কারণে প্রায় 30 একর জায়গায় একটি স্থল বন্দর তৈরি করা নিয়ে ইতিমধ্যে কেন্দ্রীয় সরকারের ল্যান্ড অথরিটি অফ ইন্ডিয়ার কাছে । এছাড়াও তিনি বলেন যেহেতু চ্যাংড়াবান্দায় দিয়ে আমদানি রপ্তানি কারণে বহু ট্রাকের আসা যাওয়া করে সেই ক্ষেত্রে সেখানে একটি ট্রাক টার্মিনাস তৈরি করার পরিকল্পনা করা হয়েছে ।
এছাড়া তিনি আরো বলেন মেখলিগঞ্জে প্রায় ৪১১ জমি রয়েছে যেখানে ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স তৈরি করা হবে । ছোট ক্ষুদ্র মাঝারি পাশাপাশি অন্যান্য ব্যবসায়ীরা যদি সেখানে শিল্প করতে চাইলে তারা এগিয়ে আসতে পারেন । ইতিমধ্যে শিলিগুড়িতে একটি বিজনেস সাবমিট হয়েছিল সেখানে কোচবিহার থেকে বহু শিল্পপতিরা গিয়েছিলেন সেক্ষেত্রে শিল্প তৈরি হলে এখানকার ছেলেমেয়েরা কর্মসংস্থান পাবে ।
তিনি আরো বলেন কোচবিহার বিমানবন্দর ইতিমধ্যে একটি বিমান চলাচল করছে তবে বিমানবন্দরে থেকে যাতে আরো বিমান পরিষেবা চালু করা যায় সে নিয়েও ইতিমধ্যে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার সঙ্গে কথা চলছে। এর আগেও কোচবিহার বিমানবন্দর পরিদর্শন করা হয়েছে যেখানে রানওয়ে নিয়ে কিছু সমস্যা রয়েছে । তবে সেই রানবে তুই বাড়ি য়ে চল্লিশ সিটের বিমান যাতে নামানো যায় সেই পরিকল্পনাও চলছে। এছাড়াও অন্যান ্য বিভিন্ন প্রকল্প নিয়ে বৈঠকে আলোচনা করা হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here