বিদ্যুৎ পরিষেবা বন্ধ থাকার কারণে প্রচন্ড সমস্যায় পড়েছে শহরবাসী।

0
267
শীতল চক্রবর্তী,বুনিয়াদপুর,2জানুয়ারি,দক্ষিণ দিনাজপুর:-বিদ্যুৎ পরিষেবা বন্ধ থাকার কারণে প্রচন্ড সমস্যায় পড়েছে শহরবাসী। দক্ষিণ দিনাজপুর জেলার ইলেকট্রিক অফিসে  বুনিয়াদপুর পৌরসভায় লিখিত ভাবে অভিযোগ জানানোর পরেও মেলেনি বিদ্যুৎ পরিষেবা।প্রচন্ড গরমে একপ্রকার বাধ্য হয়ে ক্ষিপ্ত গ্রামবাসীরা বুনিয়াদপুর ইলেকট্রিক অফিসে এসে বিক্ষোভ দেখাতে থাকেন।
                                    বুনিয়াদপুর পৌরসভার এক নম্বর ওয়ার্ড নারায়ণপুর এলাকায় দুইদিন থেকে বন্ধ রয়েছে বিদ্যুৎ পরিষেবা। নারায়ণপুর এলাকার বিগত দুই দিন ধরে ট্রান্সফর্মার পুড়ে খারাপ অবস্থায় পড়ে রয়েছে। বুনিয়াদপুর ইলেকট্রিক অফিসে ও বুনিয়াদপুর পৌরসভায় লিখিতভাবে অভিযোগ জানানোর পরেও এখনো পর্যন্ত বিদ্যুৎ পরিষেবা মেলেনি নারানপুর এলাকার শহরবাসীদের বলে অভিযোগ। এই এলাকায় বহুদিন ধরে বৈদ্যুতিক তার রাস্তার মধ্যে ছিড়ে পড়ে রয়েছে বলে অভিযোগ শহরবাসীদের। সেই সমস্যার কথা ও একাধিকবার ইলেকট্রিক অফিসে জানানো হলেও এখনো পর্যন্ত বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়ে রয়েছে, পৌঁছায়নি কোনো কর্মী। বেশ কয়েকদিন আগে রাস্তার মধ্যে বৈদ্যুতিক তার ছিড়ে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে ১১ টি শিয়ালের, বলে জানিয়েছেন শহরবাসীর। ওই এলাকায় বৈদ্যুতিক তার রাস্তায় পড়ে থাকায় প্রাণে বেঁচে গিয়েছে এক মহিলা বলে অভিযোগ। বুনিয়াদপুর পৌরসভা এলাকার বিভিন্ন জায়গায় বিদ্যুৎ পরিষেবা থাকলেও, দুই দিন থেকে বিদ্যুৎ পরিষেবা বন্ধ রয়েছে ১ নম্বর ওয়ার্ড নারায়ণপুর এলাকায়। ওই এলাকার শহরবাসীদের অভিযোগ নারায়ণপুর, সীতাহার পাড়া, ঘুঞ্জর পাড়া এলাকায় তিনজন অসুস্থ রোগী রয়েছে। আর এই প্রচন্ড গরমে বন্ধ রয়েছে বিদ্যুৎ পরিষেবা। ইলেকট্রিক অফিসে অভিযোগ জানানোর পরেও সমস্যার সমাধান না হয় ওই এলাকাসহবাসীরা ক্ষিপ্ত হয়ে বুনিয়াদপুর ইলেকট্রিক অফিসে এসে বিক্ষোভ দেখাতে থাকেন।
      এবিষয়ে ক্ষিপ্ত গ্রামবাসী সাইদুর রহমান ও বাবু নুরজামান জানিয়েছেন আমরা বুনিয়াদপুর পৌরসভার এক নম্বর ওয়ার্ড নারায়ণপুর এলাকার বাসিন্দা। বহুদিন ধরে সামান্য ঝড় বৃষ্টি হলেই রাস্তার মধ্যে ইলেকট্রিক তার ছেড়ে পড়ে থাকে। আমরা একাধিকবার ইলেকট্রিক অফিসে ও বুনিয়াদপুর পৌরসভায় লিখিতভাবে অভিযোগ জানানোর পরেও সমস্যা সমাধান হয় না। একাধিক বার আমরা নিজেরাই ইলেকট্রিক তার জোড়া লাগিয়েছি। বেশ কয়েকদিন আগে ইলেকট্রিক তার রাস্তায় ছিড়ে উড়ে থেকে মৃত্যু হয়েছে প্রায় এগারোটি শিয়ালের ও প্রাণে বেঁচে গিয়েছে একটি মহিলাও। ইলেকট্রিক অফিসের অফিসাররা আমাদের জীবনের কোন মূল্য নেই বলেই মনে করছেন। তাই আমরা আজকে বাধ্য হয়ে বুনিয়াদপুর ইলেকট্রিক অফিসে এসে বিক্ষোভ দেখাচ্ছে। যদি আমাদের সমস্যা সমাধান না হয় তাহলে  আমরা বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হব।  এদিন বুনিয়াদপুর ইলেকট্রিক অফিসে বুনিয়াদপুর ডিভিশনাল অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার বিশ্বনাথ বোস ও ইলেকট্রিক অফিসের আধিকার অরিন্দম সিনা ও অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সৌরভ বিশ্বাস ক্ষিপ্ত শহরবাসীদের নামে মিথ্যা অভিযোগ দেবেন বলে হুমকি দেন।
 এবিষয়ে বুনিয়াদপুর সাবডিভিশনাল অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার বিশ্বনাথ বোসকে জিজ্ঞাসা করলে তিনি জানিয়েছেন আমরা এই বিষয়ে কোন কিছু জানি না ও আমরা কোন কিছু বলতে পারব না।
 এখন দেখা এটাই কত দিনে বুনিয়াদপুর শহরের এক নম্বর ওয়ার্ড নারায়ণপুর এলাকায় সমস্যা সমাধান হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here