বেলবাড়ি হাইস্কুলের প্রধান শিক্ষক শিক্ষারত্ন পুরস্কার পেতে চলেছেন

0
1780

গঙ্গারামপুর পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের কাদিরঘাট বেলবাড়ি হাইস্কুলের প্রধান শিক্ষক শিক্ষারত্ন পুরস্কার পেতে চলেছেন, তার এমন সম্মানের নাম ঘোষনা হতেই স্কুলে খুশির হাওয়া, সাধুবাদ জানিয়েছেন শহরবাসীও

শীতল চক্রবর্তী গঙ্গারামপুর ১ সেপ্টেম্বর দক্ষিণ দিনাজপুর: রাজ্য সরকারের শিক্ষারত্ন পুরস্কার পেতে চলেছেন একটি স্কুলের প্রধান শিক্ষক। দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের কাদিরঘাট বেলবাড়ি হাইস্কুলের প্রধান শিক্ষক পার্থবাবু এই পুরস্কারে জন্য তার নাম উঠেছে। এদিন এমন খবর পেতে ই স্কুলের শিক্ষক-শিক্ষিকা থেকে শুরু করে ছাত্রছাত্রীরা তাকে মিষ্টি মুখ করিয়ে সম্মান জানান। পার্থবাবুর এমন সম্মানে খুশি সকলেই।
গঙ্গারামপুর পৌরসভা ৭ নম্বর ওয়ার্ডের ডাকবাংলাপাড়া এলাকার বাসিন্দা পার্থ সরকার বহুদিন আগেই গঙ্গারামপুর পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের কাঁদিঘাট বেলবাড়ি হাইস্কুলের প্রধান শিক্ষকের দায়িত্বভার গ্রহণ করেন। তিনি দায়িত্ব নেবার পরেই স্কুলের আমূল পরিবর্তন যেমন করেছেন, তেমনি শিক্ষা ক্ষেত্রেও তার স্কুলের নামও বেশি উপরে রয়েছে বলে জানা গেছে। ছাত্র ছাত্রী সংখ্যাও নেহাতই কম নয়। প্রতিবছরই মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পরীক্ষায় স্কুলের কোন না কোন ছাত্র ছাত্রী মেধা তালিকায় তাদের স্থান করে নেন। স্কুলটি সুন্দরভাবে পরিচালনা হয়ে আসছে দীর্ঘদিন ধরে। সেটা শিক্ষাক্ষেত্রে হোক বা খেলাধুলার ক্ষেত্রে হোক। সবেতই পার্থবাবু উদ্যোগ যেন প্রশংসনীয়।
ইতিমধ্যে রাজ্য সরকারের তরফে রাজ্যের বিভিন্ন স্কুলের শিক্ষকদের শিক্ষারত্ন পুরস্কারের জন্য মনোনীত করেছেন। বেলবাড়ি হাইস্কুল সূত্রের খবর, সেই তালিকায় নাম এসেছে বেলবাড়ি হাইস্কুলের প্রধান শিক্ষক পার্থ সরকারের।
এমন খুশির খবর পেতেই এদিন স্কুলে তার ছাত্র-ছাত্রীরা যেমন তাকে মিষ্টিমুখ করান,পাশাপাশি স্কুলের বাকি শিক্ষক শিক্ষিকারাও দারুন খুশি।
এ বিষয়ে বেলবাড়ি হাই স্কুলের প্রধান শিক্ষক পার্থ সরকার জানিয়েছেন, তিনি যতটা পেরেছেন স্কুলের জন্য কাজ করেছেন। সরকার এমন পুরস্কার ঘোষণা করেছে এতে তিনি দারুন খুশি।
স্কুলের এক শিক্ষক জানালেন, তার এমন সাফল্যে আমরা দারুণ খুশি। যোগ্য মানুষকে যোগ্য সম্মান দেওয়া হলো।
স্কুলের দুই ছাত্র-ছাত্রী পার্থ সরকারের এমন সাফল্য পাওয়ার পরে তারা মিষ্টিমুখ করান। পরে তারা জানিয়েছেন, স্যার আমাদেরকে নিজের সন্তানের থেকে বেশি স্নেহ করেন।ওনার এমন পুরস্কারের নাম ঘোষণা হয় আমরা দারুণ খুশি।
শিক্ষারত্ন পুরস্কারে পার্থবাবুর নাম ঘোষণা হওয়ায় স্কুলের ছাত্র-ছাত্রীদের পাশাপাশি গঙ্গারামপুরবাসী ও খুশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here