চেক বাউন্সের মামলায় বালুরঘাটের এক শিক্ষিকাকে লক্ষাধিক টাকার জরিমানা আদালতের, অনাদায়ে তিন মাসের কারাদণ্ডেরও নির্দেশ

0
1601

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ৩০ নভেম্বর— চেক বাউন্স করার অভিযোগে বালুরঘাটের এক স্কুল শিক্ষিকাকে আর্থিক জরিমানা করল বিচারক। জরিমানা হিসেবে ১ লাখ ৪০ হাজার টাকার পাশাপাশি ক্ষতিপূরণ বাবদ ৩০ হাজার টাকা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে ওই শিক্ষিকাকে। মঙ্গলবার বালুরঘাট জেলা আদালতের জেএম ওয়ান কোর্টের বিচারক সাধনা দাস এই রায় দিয়েছেন। তিন মাসের মধ্যে টাকা পরিশোধ না করলে এক বছর কারাদণ্ড ও অনাদায়ে তিন মাসের কারাদণ্ডের নির্দেশও দিয়েছে বিচারক।

জানা গেছে, ২০১৬ সালে বালুরঘাট শহরের উত্তমাশা এলাকার বাসিন্দা তপেশ দাস নামে এক ব্যবসায়ীর কাছ থেকে এক লক্ষ টাকা ধার নিয়েছিলেন ওই শিক্ষিকা। যার মধ্যে ৯৫ হাজার টাকা পরিশোধ না করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে৷ পরবর্তীতে শিক্ষিকার দেওয়া ৯৫ হাজার টাকার চেক বাউন্স হয়ে যায়। ঘটনা নিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন তপেশ দাস। সেই মামলায় গতকাল ওই শিক্ষিকাকে দোষী সাব্যস্ত করে বিচারক। এদিন জেএম ওয়ান কোর্টের বিচারক ওই শিক্ষিকাকে এক লক্ষ চল্লিশ হাজার টাকা জরিমানা করেন। ক্ষতিপুরন বাবদ ৩০ হাজার টাকা দেবারও নির্দেশ দেওয়া হয়েছে।

তপেশ দাসের আইনজীবী গৌতম সরকার, জানিয়েছেন৷ চেক বাউন্স করায় বিচারক সাজা ঘোষণা করেছেন। তিন মাসের মধ্যে ওই টাকা পরিশোধ না করলে একবছর কারাদণ্ড ও অনাদায়ে আরো তিন মাসের কারাদন্ডের নির্দেশ দিয়েছেন বিচারক সাধনা দাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here