পেট্রোল-ডিজেলে মিশছে কেরোসিন, অভিযোগ তুলে বালুরঘাটে পেট্রোল পাম্প ভাঙচুর উত্তেজিত জনতার

0
472

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ২৪ এপ্রিল¬¬¬––– পেট্রোল – ডিজেলে মিশছে কেরোসিন, অভিযোগ তুলে পেট্রোল পাম্পে বেপরোয়া ভাঙচুর উত্তেজিত জনতার। শনিবার দুপুরে চাঞ্চল্যকর ঘটনাটি দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের বিশ্বাসপাড়া এলাকায়। ঘটনাকে ঘিরে এলাকায় চলে তুমুল বিক্ষোভ। পেট্রোল পাম্প কতৃপক্ষ কে ঘিরে বিক্ষোভ দেখানোর খবর পেয়ে এলাকায় ছুটে যেতেই চলে পুলিশ ঘিরেও বিক্ষোভ। এলাকায় গিয়ে জনরোষের মুখে পড়েন আর টিও অমিয় কুন্ডুও। যদিও পরবর্তীতে নমুনা সংগ্রহ করে তদন্তের আশ্বাস দিলে স্বাভাবিক হয় পরিস্থিতি।
জানা গিয়েছে,শহরের  বিশ্বাসপাড়া এলাকার ওই পেট্রোল পাম্পের মালিক অরিন্দীপ বণিক । এদিন দুপুরে ওই পাম্পে তেল নেওয়ার জন্য ভোটের কাজে ব্যবহৃত প্রচুর ছোটো বড় গাড়ি লাইন দেয় । অভিযোগ সেই সুযোগকেই কাজে লাগিয়ে কেরোসিন মেশানো পেট্রোল ও ডিজেল বিক্রি করা হচ্ছিল ওই পাম্প থেকে। যে খবর ছড়িয়ে পড়তেই প্রতিবাদে ফেটে পড়েন পাম্পে তেল নিতে আসা গ্রাহকেরা। চলে বেপরোয়া ভাঙচুরের ঘটনাও। ঘরে আটক করে পেট্রোল পাম্প কতৃপক্ষ কে বিক্ষোভ দেখান উত্তেজিত জনতা। পরিস্থিতি সামাল দিতে বালুরঘাট থানার পুলিশ ও আর টিও পৌছাতেই তাদের ঘেরাও করেও চলে তুমুল বিক্ষোভ।  যদিও পরে প্রশাসনের আশ্বাসেই স্বাভাবিক হয়েছে পরিস্থিতি। 

বিক্ষোভকারীরা জানান, পেট্রোল -ডিজেলের সাথে কেরোসিন মিশিয়ে চলছিল কারবার। যারই প্রতিবাদ জানিয়েছেন তারা। 

পেট্রোল পাম্প মালিক অরিন্দীপ বণিক জানিয়েছেন, কোম্পানী থেকে যে তেল এসেছে তা বিক্রি করা হচ্ছে । কোনও অভিযোগ সঠিক নয় । অভিযোগকারীরা প্রমাণ করে দেখাক যে অনিয়ম হয়েছে এবং কেরোসিন মেশানো হয়েছে।
জেলা আঞ্চলিক পরিবহন দপ্তরের আধিকারিক অমিয় কুন্ডু জানিয়েছেন, নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।  রিপোর্ট সামনে আসলেই স্পষ্ট হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here