পঞ্চায়েতের নিজস্ব তহবিলের দুঃস্থ মানুষদের মধ্যে হুইল চেয়ার, ট্রাই সাইকেল সহ পঞ্চায়েত এলাকার গরিব মানুষ জনের মধ্যে শীতবস্ত্র দান করা হল

0
653

শীতল চক্রবর্তী 28 জানুয়ারি গঙ্গারামপুর দক্ষিণ দিনাজপুর :- গ্রাম পঞ্চায়েতের নিজস্ব তহবিল থেকে লক্ষাধিক টাকার উপরে খরচ করে দুঃস্থ মানুষদের মধ্যে হুইল চেয়ার, ট্রাই সাইকেল সহ পঞ্চায়েত এলাকার গরিব মানুষদের মধ্যে শীতবস্ত্র দান করা হলো। দক্ষিণ দিনাজপুরের 6 নাম্বার গঙ্গারামপুর গ্রাম পঞ্চায়েতের তরফে পঞ্চায়েতের মিটিং হলে এ দিনের কর্মসূচির আয়োজন করা হয়। সেখানে পঞ্চায়েতের প্রধান প্রাক্তন প্রধান পঞ্চায়েত এলাকার বিশিষ্ট জনেরা সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন। পঞ্চায়েতে তরফ এমন সহযোগিতা পেয়ে এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।

6 নম্বর গঙ্গারামপুর গ্রাম পঞ্চায়েতের তরফে ইতিমধ্যেই এলাকার মানুষজনদের সামান্য খরচে অ্যাম্বুলেন্স পরিষেবা দেবার জন্য পঞ্চায়েতের নিজস্ব তহবিল থেকে তা কিনেছিলেন। পঞ্চায়েতের তরফে অ্যাম্বুলেন্সের পরিষেবা পেয়ে খুশি হয়েছেন সকলেই। বেশ কিছুদিন আগে পঞ্চায়েতের নিজস্ব তহবিল থেকেই টাকা খরচ করে একটি জলের প্রকল্প করা হয়েছে। সেখানেও পঞ্চায়েতের পাশাপাশি বাসিন্দারা কম দামে সেখান থেকে জলের পরিচয় পেয়ে যাচ্ছেন বলে খবর। এছাড়াও নয়াবাজারে একটি পুকুরপাড় কে সুন্দরভাবে গড়ে তুলে একটি পার্কের রূপ দেয় পঞ্চায়েতের তরফে। 

এর পাশাপাশি গঙ্গারামপুর গ্রাম পঞ্চায়েতের তরফে বুধবার তাদের নিজস্ব তহবিল পাঁচটি হুইল চেয়ার, ট্রাই সাইকেল, পঞ্চায়েত এলাকার গরিব 200 জন মানুষজনের মধ্যে শীতবস্ত্র দান করা হয় পঞ্চায়েতের মিটিং হলে। ঐ সমস্ত জিনিসপত্র তুলে দেন 6 নম্বর গঙ্গারামপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান সরলা সরকার, পঞ্চায়েতের আধিকারিক সরোজ সান্যাল, প্রাক্তন প্রধান তথা বিশিষ্ট সমাজসেবী অসিত চৌধুরী, পঞ্চায়েত এলাকার বিশিষ্ট সমাজসেবী কল্যাণ দাস, সনজিৎ মাহাতো,  মাসুদ আলী,  সা ফকির সহ বিশিষ্টজনেরা। 

এ বিষয়ে 6 নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান সরলা সরকার ও গ্রাম পঞ্চায়েতের আধিকারিকরা সরোজ সান্যালেরা জানিয়েছেন, আমরা সব সময় চাই মানুষজনদের পাশে থাকতে। তাই পঞ্চায়েতের নিজস্ব তহবিলের টাকা খরচ করে এমন কাজ করা হয়েছে। যা আগামী দিনেও করা হবে।
6 নম্বর গঙ্গারামপুর গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান তথা বিশিষ্ট সমাজসেবী অসিত চৌধুরী ও পঞ্চায়েত এলাকার বিশিষ্ট সমাজসেবী কল্যাণ দাসেরা জানিয়েছেন, আমরা সব সময় চাই মানুষজনদের জন্য কিছু করার। তাই প্রধানসহ পঞ্চায়েত আধিকারিকদের সামনে তুলে ধরা হয়েছিল সেই সমস্যার বিষয়টি। তারা সমস্যা মিটিয়েছে। তাদেরকে ধন্যবাদ জানাই।
6 নাম্বার গঙ্গারামপুর গ্রাম পঞ্চায়েতের মাধ্যমে সাহায্য পাওয়া প্রতিবন্ধী দুঃস্থ মহিলা, সহ আরো দুই পঞ্চায়েত এলাকার দুষ্ট প্রতিবন্ধী বাসিন্দারা পঞ্চায়েতের এমন কাজ কে সাধুবাদ জানিয়েছেন।
আগামী দিনে এই গ্রাম পঞ্চায়েত যে বাকি গ্রাম পঞ্চায়েতের এমন কাজে উৎসাহ বাড়িয়ে দেবে সে বিষয়ে বলার আর অপেক্ষা রাখে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here