শহীদ দিবস নিয়ে তৃনমূল গোষ্ঠী কোন্দল ।জেলা তৃনমূল সভাপতি পার্থ প্রতিম রায় ও প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী কোন্দল আবার প্রকাশে এল ।

0
227

কোচবিহার :-শহীদ দিবস নিয়ে তৃনমূল গোষ্ঠী কোন্দল ।জেলা তৃনমূল সভাপতি পার্থ প্রতিম রায় ও প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী কোন্দল আবার প্রকাশে এল ।কোচবিহার মা ভবানী মোড় জেলা তৃনমূল কংগ্রেস কার্যালয় সকাল দশটায় সেখানে নির্ধারিত সময় অনুযায়ী শহীদ দিবস পালন করার কথা ছিল । প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ এর নেতৃত্বে অনুষ্ঠান হওয়ার কথা ছিল । তবে বুধবার সকালে হঠাৎই দেখা যায় সকাল ৯টা নাগাদ জেলা তৃণমূল সভাপতি পার্থ প্রতিম রায় মা ভবানী মোর জেলা তৃণমূল পাটি অফিসে এসে দলীয় পতাকা তুলে শহীদ দিবস পালন করে চলে যান । যেখানে রবীন্দ্রনাথ ঘোষ থেকে শুরু করে কেউ উপস্থিত ছিলেন ।

এরপরে সেখানে প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ এর লোকজন পৌঁছালে পার্থপ্রতিম রায় উত্তোলন করা পতাকা সেখান থেকে খুলে সড়িয়ে দেয় । এরপর নির্ধারিত সময়ে প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ দলীয় পতাকা তুলে শহীদ বেদীতে মাল্যদান করে শহীদ দিবস পালন করে । সেখানে উপস্থিত ছিলেন জেলা তৃনমূল চেয়ারম্যান বিনয় কৃষ্ণ , অর্ঘ্য রায় প্রধান থেকে শুরু করে জেলার অন্যান্য নেতৃত্ব । শহীদ দিবস পালন কে কেন্দ্র করে পার্থ ও রবি গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে কোচবিহারে । এ বিষয় নিয়ে জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক খোকন মিয়া অভিযোগ করেন জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায় বাড়ি থেকে তাকে মঙ্গলবার রাতে ফোন করে বলা হয়েছিল সকাল 10 টায় শহীদ দিবস পালন করা হবে জেলা পার্টি অফিসে । সেই অনুযায়ী তিনি রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে কথা বলেন একসাথে শহীদ দিবস পালন করার কথা ছিল । তবে আজ হঠাৎ জেলা সভাপতি কেন আগে পতাকা তুললে এ বিষয় নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি । পাশাপাশি দল বিরোধী কাজের জন্য রাজ্য নেতৃত্তের কাছে অভিযোগ জানানোর কোথাও বলেন ।


অন্য দিকে কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি পার্থ প্রতিম রায় উদ্যোগে কোচবিহার শহরের ১৮নম্বর ওয়ার্ডে নিজের বাড়ি মন্দার মোড় এলাকায় শহীদ দিবস পালন করা হয়। যেখানে শহীদ বেদীতে মাল্যদান করার সাথে সাথে জয়েন্ট স্ক্রীন ভার্চুয়ালি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শহীদ দিবস উপলক্ষে অনুষ্ঠান অংশগ্রহণ করা হয় ।এই অনুষ্ঠানেও জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান বিনয় কৃষ্ণ বর্মন থেকে শুরু করে কডিনেটর অর্ঘ্য রায় প্রদান উপস্থিত থাকলেও এই অনুষ্ঠানে প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল নেতা রবীন্দ্র নাথ ঘোষ উপস্থিত ছিলেন না ।

এটিকে গোষ্ঠী কন্ট্রোল এর বিষয়টি এড়িয়ে যান জেলা তৃণমূল সভাপতি পার্থ প্রতিম রায়। সকালে জেলা তৃনমূল পার্টি অফিসে শহীদ দিবস পালন সম্পর্কে তিনি বলেন , জেলা সভাপতি হিসেবে জেলা কার্যালয়ে পতাকা তুলেছি । পরবর্তী সময়ে রাজ্যের সহ-সভাপতি তিনি সেখানে অনুষ্ঠান অনুষ্ঠিত হয় অনেকেই উপস্থিত ছিলেন । আমার অন্য জায়গায় অনুষ্ঠান থাকার কারণে সেখানে উপস্থিত থাকতে পারি নাই ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here