বাংলাদেশে পাচারের আগেই বালুরঘাটে উদ্ধার প্রায় ২০ লক্ষ টাকার চন্দন কাঠ, গ্রেপ্তার তিন যুবক

0
292

পিন্টু , বালুরঘাট, ২০ জুলাই–––    বাংলাদেশে পাচারের আগেই প্রায় ২০ লক্ষ টাকার চন্দন কাঠ উদ্ধার করল পুলিশ । ঘটনায় তিন যুবককেও গ্রেপ্তার করা হয়েছে । সোমবার রাতে বালুরঘাট শহরের কলকলা খাড়ি এলাকার ঘটনা । পুলিশ জানিয়েছে ধৃতদের নাম সঞ্জীব দেবনাথ,  রাজেশ কর্মকার ও অভিজিৎ  সোরেন। ধৃতরা বালুরঘাট থানার কামারপাড়া এলাকার বাসিন্দা।

ওইদিন রাতে একটি গোপন খবরে বালুরঘাট থানা ও পতিরাম থানার পুলিশ যৌথভাবে হানা দিয়ে উদ্ধার করে প্রায় দেড় কুইন্টাল  লাল চন্দন কাঠ। কলকাতা থেকে একটি জাইলো গাড়ি বোঝাই করে ওই চন্দন কাঠগুলি বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল বলে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন জেলা পুলিশ সুপার রাহুল দে । 


পুলিশ জানিয়েছে , উদ্ধার হওয়া চন্দন কাঠগুলি কলকাতা থেকে বাংলাদেশে পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল । কুমারগঞ্জ থানায় কয়েক বছর আগে এমন একটি ঘটনা ঘটলেও সাম্প্রতিক কালে  এই  ধরনের ঘটনা তেমনভাবে জেলায় সামনে আসেনি বলেও এদিন সাংবাদিক বৈঠকে জানিয়েছে পুলিশ। তবে এর পিছনে বড় কোন চক্র রয়েছে বলেও অনুমান করছে পুলিশ। 

ঘটনার পূর্নাঙ্গ তদন্তের স্বার্থে ধৃতদের পুলিশি রিমান্ডের আবেদন জানিয়ে এদিন বালুরঘাট জেলা আদালতে পাঠিয়েছে পুলিশ । 

জেলা পুলিশ সুপার রাহুল দে জানিয়েছেন, পুলিশ প্রশাসন সব সময় সক্রিয় রয়েছে । জেলায় যে কোন ধরনের অপরাধমূলক কাজকর্ম আটকাতে সমস্ত রকম ব্যবস্থা গ্রহণ করবে জেলা পুলিশ ।

উদ্ধার চন্দন কাঠের বাজার মূল্য কয়েক লক্ষ টাকা বলে জানাগেছে । ধৃতদের জিজ্ঞাসাবাদ করে সঠিক তদন্ত করবে পুলিশ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here