পচা ডিম ফেলতে এসে গাড়ি সহ চালককে ধরে ফেলল গ্রামবাসীরা

0
208

তপন ব্লকের ৪নং হরসুরা গ্রাম পঞ্চায়েতের ১৪ মাইল বাজার এলাকায় পচা ডিম ফেলতে এসে গাড়ি সহ চালককে ধরে ফেলল গ্রামবাসীরা,তুলে দেওয়া হল পুলিশের হতে, ঘটনায় শোরগোল পড়েছে এলাকাজুড়ে।


শীতল চক্রবর্তী ,তপন, 17জুলাই, দক্ষিণ দিনাজপুর:—পোল্ট্রি বাচ্চা ভর্তি গাড়ি থেকে নোংরা আবর্জনা পচা ডিম ফেলাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ালো এলাকায়। শুক্রবার গভীররাতে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুরের তপন ব্লকের ৪নং হরসুরা গ্রাম পঞ্চায়েতের ১৪ মাইল বাজার এলাকায়। গ্রামবাসীদের অভিযোগ,এমন কাজ ওই গাড়িচালক বহুদিন ধরেই করে আসছিল। নোংরা আবর্জনা গন্ধে মানুষজনের টেকা দায় হয়ে পড়েছে।এদিন তাকে ধরে ফেলে পুলিশের হতে তুলে দেয় গ্রামবাসীরা।নিজেদের দোষের কথা স্বীকার করেছেন গাড়ি চালক ও এক দোকানদার।পুলিস পুরো ঘটনার তদন্ত শুরু করেছে।এমন ঘটনায় শোরগোল পড়েছে এলাকাজুড়ে।,


স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তপন ব্লকের ৪নং হরসুরা গ্রাম পঞ্চায়েতের ১৪ মাইল বাজার সংলগ্ন খাড়ির দুটি ব্রীজে দীর্ঘদিন ধরে রাতের অন্ধকারে নোংরা আবর্জনা ফেলা হয় হয় গোপনে বলে খবর। যার ফলে দিনের পর দিন দুর্গন্ধে এলাকায় যাতায়াত সহ চাষবাস করতে চরম সমস্যায় পড়তে হয় স্থানীয়দের।


শুক্রবার গভীররাতে ওই বাজার সংলগ্ন বাউল খাড়ি এলাকায় পোল্ট্রি বাচ্চা ভর্তি গাড়ি দেখে এলাকাবাসীরা।ওই গাড়ি থেকেই পচা ডিম নোংরা আবর্জনা ফেলতে গেলে হাতেনাতে ধরে ফেলেন স্থানীয়রা।
গাড়ির চালক সহ গাড়িটি আটক করে বিক্ষোভ দেখাতে থাকেন এলাকার ক্ষুব্ধ এলাকাবাসীরা।
এ বিষয়ে ক্ষুব্দ এলাকাবাসী ইদ্রিস মন্ডল, এমডি সরকারেরা অভিযোগ করে বলেন এমন ঘটনা বহুদিন ধরে ধরতে চেয়েছিলাম। লকডাউনের মধ্যে আশপাশে পচা ডিমের দুর্গন্ধে থাকতে পারছিলাম না ।অভিযুক্তকে ধরে পুলিশে তুলে দিয়েছি ,উপযুক্ত শাস্তি চাই।
এলাকার এক দোকানদার রথীন মহন্ত জানিয়েছেন, এই গাড়ি ডিম দিতে আসে আমাদের দোকানে। মাঝে মধ্যেই কি যেন ফেলে চলে যায়। পরে জানতে পারলাম সেগুলি সব পচা ডিম। গ্রামবাসীরা ধরে পুলিশের হাতে তুলে দিয়েছে অভিযুক্ত গাড়িচালককে।
অভিযুক্ত গাড়িচালক তপন থানার আজমতপুর এর বাসিন্দা জানিয়েছেন, তার মালিকের নির্দেশ মতই ওই পচা ডিম গুলো এখানে এসে ফেলতে আসেন তিনি। আর তিনি এমন ভুল করবেন না বলেও জানালেন তিনি।তবুও গ্রামবাসীরা তাকে পুলিশের হাতে তুলে দিয়েছে।


ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় রামপুর ফাঁড়ির পুলিশ। অবশেষে পুলিশের তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।ওই গাড়ি চালককে আটক করে থানায় নিয়ে আসে।
আগামীতে ওই এলাকায় যাতে আর নোংরা আবর্জনা ফেলা না হয়, তার দাবি জানান তারা।
ঘটনায় ব্যাপক শোরগোল পড়েছে এলাকাজুড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here