১২ঘন্টা ধরে বাড়িতেই পড়ে রইল করোনা আক্রান্ত রোগীর মৃতদেহ, আতঙ্ক এলাকায়

0
138

১২ঘন্টা ধরে বাড়িতেই পড়ে রইল করোনা আক্রান্ত রোগীর মৃতদেহ, আতঙ্ক এলাকায়, প্রশাসনিক উদাসীনতার অভিযোগ বালুরঘাটে

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ১৩ এপ্রিল–––  প্রশাসনিক উদাসীনতায় ১২ ঘন্টারও বেশী সময় ধরে বাড়িতেই পড়ে রইল করোনা আক্রান্ত রোগীর মৃতদেহ। দক্ষিণ দিনাজপুর জেলার সদর শহর বালুরঘাটে এমন ঘটনায় রীতিমতো  আতঙ্কিত হয়ে পড়েছেন বাসিন্দারা । শহরের ১৭ নম্বর ওয়ার্ডের বাসন্তীবাগান এলাকার এমন ঘটনায় প্রশাসনিক হস্তক্ষেপের দাবি জানিয়েছেন স্থানীয়রা । সমস্যা সমাধানের আশ্বাস জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের। জানাগেছে মৃত ওই মহিলার নাম চন্দ্রা সুত্রধর (৬৫)। 
জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে জানিয়েছেন, তাদের মৃতদেহ রাখতে অসুবিধা নেই ।  পুরসভা ওই দেহ হাসপাতালে আনলেই তার যথাযথ  ব্যবস্থা করবে স্বাস্থ্যদপ্তর।

জানাগিয়েছে, বুধবার রাত ১১ টা নাগাদ করোনা সংক্রামিত হয়ে বাড়িতেই মৃত্যু হয় চন্দ্রা সুত্রধর নামে ওই মহিলার । বেশকিছু দিন ধরে হোম কোয়ারেন্টাইনে ছিলেন তিনি । তার বড়  ছেলে দীপক সূত্রধর নিজেও করোনা আক্রান্ত । রাতে তার মার মৃত্যুর পরে একাধিক জায়গায় ফোন করেও কোন লাভ পাননি ওই পরিবার ও প্রতিবেশীরা বলে অভিযোগ । ফলে রাত থেকে এদিন দুপুর পর্যন্ত বাড়িতেই পড়ে থাকে ওই মহিলার মৃতদেহ । যে ঘটনা নিয়ে একপ্রকার আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা । 
এলাকার বাসিন্দা তথা পেশায় শিক্ষক প্রকাশ দাস ও অহেলী সাহারা জানিয়েছেন, পুরসভার উচিত সঙ্গে সঙ্গে এমন সব বিষয়ে শহরবাসীর পাশে দাঁড়ানো । রাত থেকে বিষয়টি নিয়ে বহুবার ফোন করেও কোন সদুত্তর পাওয়া যায়নি প্রশাসনের। করোনা নিয়ে এমন সব ঘটনায় সাধারণ মানুষের মধ্যে ভয় আরও বেশি করে বৃদ্ধি পাচ্ছে । 
মৃতের পরিবারের সদস্য প্রদীপ সুত্রধর বলেন, মারা যাবার পর থেকে প্রশাসনের লোকজনকে ফোন করে ক্লান্ত হয়ে পড়েছেন। বাড়িতে আরো একজন করোনা পজিটিভ রয়েছে। প্রশাসনের উচিত অবিলম্বে এসব ব্যাপারে পদক্ষেপ গ্রহন করা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here