সোনা পাচারের করিডর হিলির হাড়িপুকুর থেকে উদ্ধার ৬২ লক্ষ টাকার সোনার বিস্কুট। গ্রেপ্তার এলাকার যুবক। মোটর বাইকে করেই চলছিল এই কারবার

0
367

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ৭ জুলাই ——— ১০ টি সোনার বিস্কুট সহ এক যুবককে আটক সীমান্তরক্ষী বাহিনী । বুধবার হিলির হাড়িপুকুর এলাকা থেকে বিপুল পরিমান সোনার বিস্কুট সহ ওই যুবককে হাতেনাতে পাকড়াও করে ৬১ নাম্বার বিএসএফ ব্যাটেলিয়ান। বিএসএফ জানিয়েছে ধৃত ওই যুবকের নাম আব্দুল বারিক মন্ডল। হিলির হাড়িপুকুর এলাকারই বাসিন্দা সে। ঐদিন একটি বাইকে করে গোপনে বাংলাদেশ থেকে ভারতে পাচারের উদ্দেশ্য নিয়ে আসছিল সোনাগুলি। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৬২ লক্ষ টাকা বলেও জানিয়েছে বিএসএফ। ধৃত ওই যুবকের কাছ থেকে ওইদিন একটি মোটরসাইকেল, মোবাইল ফোন ও ভারতীয় ৫৭০০ টাকাও বাজেয়াপ্ত করেছে বিএসএফ। উদ্ধার হওয়া সোনা সহ ওই যুবককে ওইদিন রাতেই শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়েছে বিএসএফের তরফে। বৃহস্পতিবার যাকে বালুরঘাট জেলা আদালতে পাঠিয়েছে শুল্ক বিভাগ।

বিএসএফ ও স্থানীয় সুত্রের খবর অনুযায়ী, বেশকিছুদিন ধরেই সোনা পাচারের অন্যতম করিডর হিসাবে পরিচিত হয়েছে হিলির ওই হাড়িপুকুর এলাকা। একেবারে উন্মুক্ত সীমানা থাকায় দিনরাতে দেদার সোনা পাচারের কারবার চলছিল ওই এলাকায়। বাংলাদেশ থেকে আসা যে সোনাগুলি ভারতে পাচারের জন্য এলাকার যুবকদেরকে হাতিয়ার করে পাচারকারীরা। মোটর বাইকে করে একাধিক হাত বদলের মাধ্যমে যেগুলি কলকাতা সহ দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে যাচ্ছে। বুধবার সন্ধ্যায় এমন একটি গোপন খবরের ভিত্তিতেই মোটর বাইকে থাকা হাড়িপুকুরের বাসিন্দা ওই যুবককে তল্লাশি চালায় ৬১ নম্বর বিএসএফ ব্যাটেলিয়ন। যার কাছেই উদ্ধার হয় দশটি সোনার বিস্কুট। যার আনুমানিক বাজার মুল্য প্রায় ৬২ লক্ষ টাকা।

হিলি শুল্ক দপ্তরের ইন্সপেক্টর বলাদিত্য বারিক বলেন, হাড়িপুকুর এলাকা দিয়ে পাচারের সময় ওই বিপুল পরিমান সোনা উদ্ধার করেছে বিএসএফ। যার আনুমানিক বাজার মুল্য প্রায় ৬২ লক্ষ টাকা। ঘটনায় এক যুবককেও আটক করেছে বিএসএফ। যাকে এদিন আদালতে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here