অ্যাডহক কমিটির সদস্য সংখ্যা নিয়ে জোর বিতর্ক হিলি এক্সপোর্টাস এসোসিয়েশনে, দ্বিধা বিভক্ত সংগঠন। অভিযোগ, পালটা অভিযোগ নিয়ে পুলিশের দ্বারস্থ রপ্তানীকারকরা

0
350

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ১ এপ্রিল— অস্থায়ী কমিটি নিয়ে এবারে জোর বিতর্ক  হিলি এক্সপোর্টাস্ অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্টস্ অ্যাসোসিয়েশনে। দ্বিধাবিভক্ত সংগঠন।  সংগঠনের ঘরে ঢুকে জরুরী কাগজপত্র লন্ডভন্ড  করার অভিযোগ একাংশ সদস্যদের বিরুদ্ধে । শুধু তাই নয়, ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে অফিসে ঢুকে সেখানকার টাকা পয়সা আত্মসাৎ করার লক্ষ্যে অ্যাসোসিয়েশনের কাগজপত্র জাল করার অভিযোগ উঠেছে গনেশ সাহা সহ চার পাঁচ জনের বিরুদ্ধে । এই ঘটনা নিয়ে একটি সিসিটিভির ফুটেজ সামনে এনে হিলি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা। আর যাকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়িয়েছে হিলি সীমান্ত শহরে। পালটা অভিযোগ জেলাশাসক ও পুলিশ সুপারকে জানিয়েছেন এসোসিয়েশনের একাংশ সদস্যরাও।

জানা গেছে হিলি এক্সপোর্টাস এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট এসোসিয়েশনের পুর্বতন সম্পাদক ধীরাজ অধিকারীর বিরুদ্ধে অনাস্থা আনে ২১ কার্যকরী সদস্যের ১২ জন সদস্য। আর যার জেরে পুর্বতন কমিটি ভেঙে যায়। বুধবার নতুন কমিটি গঠন হবার কথা থাকলেও একাধিক প্যানেলের জেরে সেটাও ভেস্তে যায়। সাধারণ সভায় রপ্তানীকারকরা সকলে একজোটে নির্বাচনের সিদ্ধান্ত নেন। আর যার ফলে গঠিত হয় একটি অস্থায়ী কমিটি। ওইদিন সভা শেষে সাতজনের একটি অ্যাডহক কমিটির কথা জানায় কতৃপক্ষ। কিন্তু তারপরে আচমকা তা বেড়ে ১৪ জনের করা হয়েছে। বৃহস্পতিবার হিলি এক্সপোর্টাস এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট এসোসিয়েশনর ঘরে গনেশ সাহা ও তার দলবলেরা ঢুকেই সেই কাজ করে বলে অভিযোগ তুলেছেন অনান্য সদস্যরা। শুধু তাই নয়, ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে সংগঠনের অফিসে প্রবেশ করে সেখানকার কর্মীদের ভয় দেখিয়ে কাগজপত্র ওলোটপালোট করেছেন সিসিটিভির ফুটেজ সামনে এনে এমন অভিযোগও তুলেছেন তারা। আর যা নিয়েই হিলি থানার দ্বারস্থ হয়েছেন অস্থায়ী কমিটির সাত সদস্য। এদিকে এই ঘটনা নিয়ে জেলাশাসকের কাছে পালটা অভিযোগ দায়ের করেছেন গনেশ সাহা ও তার দলবলেরাও।

পুর্বতন কমিটির সভাপতি তথা অস্থায়ী কমিটির সদস্য আলাউদ্দিন মন্ডল বলেন, নিয়ম বহির্ভুত ভাবে অফিসে ঢুকে অনৈতিক কাজকর্ম করেছে তারা। বিষয়টি নিয়ে তারা পুলিশের দ্বারস্থ হয়েছেন। 

সাদেক সরকার বলেন, সংগঠনের শেষ সভার দিন তিনি নিজে সভাপতি হিসাবে দায়ীত্ব সামলেছেন। সেখানে ১৪ জনের অস্থায়ী কমিটি গঠন হয়েছে। এনিয়ে কিছু সদস্য ভুল ব্যাখ্যা করছেন। যার বিরুদ্ধেই তারা লিখিত অভিযোগ জানিয়েছেন জেলাশাসককে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here