14 নম্বর ওয়ার্ডের পূর্ব হালদারপাড়া শিব ভক্তরা মঙ্গল কামনার জন্য, শিব পুজো মহাযজ্ঞের আয়োজন করল, প্রসাদ খাওয়ানো হলো 6/7 হাজার ভক্তকে

0
205

শীতল চক্রবর্তী, গঙ্গারামপুর 27 ডিসেম্বর দক্ষিণ দিনাজপুর:-একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে সকলের মঙ্গল কামনা জন্য শিব ভক্ত শিব পূজার পাশাপাশি যজ্ঞের আয়োজন করল। সেইসঙ্গে 6 থেকে 7 হাজার ভক্ত কে পোশাক দেওয়ার ব্যবস্থা করল। দক্ষিণ দিনাজপুর গঙ্গারামপুর পৌরসভার 14 নম্বর ওয়ার্ডের রবীন্দ্র ভবনের পাশে ওই সমস্ত শিবভক্তরা প্রতিবছরের মতো এবছরও চণ্ডী,শিব পুজো করা সহ ধুম দাম সহকারে মহা যজ্ঞের আয়োজন করল। সেখানেই পৌরসভা প্রাক্তন চেয়ারম্যান সহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। উদ্যোক্তারা জানিয়েছেন করোনা সংকট দূর করতে, ও ভক্তদের মনোবাসনা পূরণ করার জন্যই এমন পুজোর আয়োজন করা হয়েছে। প্রায় ছয় থেকে সাত হাজার সে ভক্তকে প্রসাদ বিতরণ করা হয়েছে।যা আগামীদিনের করা হবে।

প্রতি বছরের ন্যায় এ বছরও গঙ্গারামপুর পৌরসভার 14 নম্বর ওয়ার্ডের পূর্ব হালদারপাড়া সার্বজনীন শিব ভক্তরা সকলের মঙ্গল কামনার জন্য শিব পুজোর আয়োজন করে থাকে। রবীন্দ্রভবনে পার্শ্ববর্তী এলাকার শিবভক্ত না এদিন সকালে পুনর্ভবা নদী থেকে মঙ্গলঘটে জল নিয়ে চন্ডী পূজা, সেইসঙ্গে বড় লিঙ্গ শিবের পূজার আয়োজন করে।এই দুটো পুজো শেষ হওয়ার পরেই চলে সকলের মঙ্গল কামনার জন্য বিরাট আকারের শিবের মহাযজ্ঞ। যেখানে বহু ভক্তরা এসে যজ্ঞে আহতি দেন। ভাই বিরাট আকারের যজ্ঞের অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন গঙ্গারামপুর পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা পৌর প্রশাসক বোর্ডের সদস্য অমূল্য ভূষণ সরকার, পরে সমাজসেবী নন্দদুলাল চৌধুরী, উদ্যোক্তা প্রদীপ সরকার, সহ আরো অনেকেই। যোগ্য শেষ হওয়ার পরে শেষ হবার পরে শুধু 14 নাম্বার ওয়ার্ড থেকে নয় পৌরসভা বিভিন্ন ওয়ার্ড থেকে প্রায় ছয় থেকে সাত হাজার ভক্তকে পাত পেড়ে খিচুড়ি প্রসাদ খাওয়ানো হয়।


উদ্যোক্তা প্রদীপ সরকার জানিয়েছে, সকলের মঙ্গল কামনার জন্য এমন আয়োজন করা হয়েছে। সেখানে চন্ডী ,শিব পুজো, মহাযজ্ঞের আয়োজনের পাশাপাশি 6/7 হাজার ভক্তকে প্রশাদ খাওয়ানো হয়। আগামী দিনেও করা হবে।


এমন পূজার অনুষ্ঠানে ভক্তদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here