জাতীয় স্তরের ক্যারাটে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পেল মালদা ও দক্ষিণ দিনাজপুর জেলার ৫০ ছাত্র ছাত্রীরা

0
429

শীতল চক্রবর্তী গঙ্গারামপুর 10 ডিসেম্বর দক্ষিণ দিনাজপুর:-জাতীয় স্তরের ক্যারাটে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পেল মালদা ও দক্ষিণ দিনাজপুর জেলার ৫০ ছাত্র ছাত্রীরা।দুই জেলার ছাত্র ছাত্রীরা জাতীয় স্তরের প্রতিযোগী অংশগ্রহনের সুযোগ পেয়ে জোর কদমে চালিয়ে যাচ্ছে ক্যারাটে চর্চা। ছেলেমেয়েরা জাতীয় স্তরের ক্যারাটে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে এমন আশায় খুশির হাওয়া জেলাজুড়ে।


ছাত্র-ছাত্রীদের পড়াশুনোর পাশাপাশি খেলাধুলা ও ক্যারাটের মতো শরীরচর্চা প্রয়োজন রয়েছে বলে মনে করেন অনেকেই।গঙ্গারামপুরের ক্যারাটে প্রশিক্ষক রঘুনাথ পাল বিগত কয়েক বছর ধরেই দক্ষিণ দিনাজপুর জেলার বহু ছাত্র-ছাত্রীদের ক্যারাটে শিখিয়ে আসছে। শুধু জেলায় নয় জেলার বাইরেও ক্যারাটে শিখিয়ে থাকেন এই প্রশিক্ষক। রঘুনাথ পালের কাছে ক্যারাটে প্রশিক্ষণ নিয়ে বহু ছাত্রছাত্রীরা জেলা স্তর, রাজ্য স্তর থেকে শুরু করে ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল পর্যায়ে ক্যারাটে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জয়লাভ করে সিলভার থেকে শুরু করে গোল্ড কোয়েন পযন্ত পেয়েছে তারা । আগামী ১৭- ১৮ ডিসেম্বর কলকাতার হাওড়ায় জাতীয় স্তরের ক্যারাটে প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে চলেছে,দেশের বিভিন্ন রাজ্য থেকে ক্যারাটে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চলেছে ছাত্র ছাত্রীরা। আর এই জাতীয় স্তরের ক্যারাটে প্রতিযোগিতায় মালদা ও দক্ষিণ দিনাজপুরের মোট ৫০ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করতে চলেছে। জাতীয় স্তরের ক্যারাটে প্রতিযোগিতা অংশগ্রহণ করার সুযোগ পেয়ে ছেলে মেয়েরা জোর কদমে চালিয়ে যাচ্ছেন ক্যারাটে চর্চা ।জাতীয় স্তরের ক্যারাটে প্রতিযোগিতায় জেলার ছেলে মেয়েরা অংশগ্রহণ করতে পারবে এমন আশায় খুশির হাওয়া জেলাজুড়ে।


ক্যারাটে প্রশিক্ষক রঘুনাথ পাল জানিয়েছেন, ছাত্র-ছাত্রীরা আত্মনির্ভর হোক। সেইসঙ্গে তাদের শরীরচর্চা হোক সেই জন্য তাদের সব ধরনের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আশা করছি ছাত্র-ছাত্রীরা সাফল্য অর্জন করবে।


দক্ষিণ দিনাজপুর জেলার ক্যারাটে সংগঠনের সভাপতি সুরজিৎ ঘোষ জনিয়েছেন, এমন ক্যারাটে প্রশিক্ষণ এর মধ্য দিয়ে ছাত্রছাত্রীরা অনেক ক্ষেত্রে উপকৃত হবেন। আশা করছি রঘুবাবুর প্রশিক্ষণ এর মধ্য দিয়ে ছাত্র-ছাত্রীরা অনেক পুরস্কার নিয়ে আসবে।


এক অভিভাবক জানিয়েছেন, আমরা রঘুবাবুর প্রশিক্ষণে খুবই সন্তুষ্ট। তার মাধ্যমে আমাদের ঘরের ছেলেমেয়েরা ভালো জায়গায় পৌঁছাবে।


প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দুই ছাত্রী জানিয়েছেন, রাজ্যস্তরে নয় কেন্দ্রীয় স্তরে আমরা পুরস্কার নিয়ে আসব এবং জেলার মুখ উজ্জ্বল করব।


রঘুকুল প্রশিক্ষণে জেলা তথা মালদা উত্তর দিনাজপুর সাড়া ফেলেছে ছাত্রছাত্রীদের মধ্যে এমন প্রশিক্ষণের মধ্যে দিয়ে। সাধুবাদ জানিয়েছেন সকলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here