ড্রেন নির্মাণের পনেরো দিন কাটতে না কাটতেই ভেঙে পড়ল পাটাতন

0
152

মালদাঃ- পঞ্চায়েত সদস্যার বাড়ির সামনে ড্রেন এবং ঢিল ছুড়া দূরত্বে রয়েছে গ্রাম পঞ্চায়েত।ড্রেন নির্মাণের পনেরো দিন কাটতে না কাটতেই ভেঙে পড়ল পাটাতন।ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের ভবানীপুর গ্রামে।এই নিয়ে এলাকায় শুরু হয়েছে উত্তেজনা।এমনকি গাড়ি চাকা বসে গিয়ে একটুর জন্য প্রাণে রক্ষা পেলেন গাড়ি চালক।

জানা যায় পনেরো দিন আগে পঞ্চায়েত থেকে ৩ লক্ষ ৪৭ হাজার টাকা বরাদ্দে প্রায় ৬০ মিটার ড্রেন নির্মাণ হয়েছে।সামান্য দুই দিনের বৃষ্টিতে সিমেন্ট ও বালি খষে বেরিয়ে আসল ড্রেনের কঙ্কালসার চেহারা। ভেঙে পড়লো একের পর এক পাটাতন। ভালুকাগামি রাজ্য সড়কের ধারে নির্মাণ হয়েছে এই ড্রেন।এই সড়ক দিয়ে ছোট-বড় সব ধরনের গাড়ি চলাচল করে। রাতের অন্ধকারে গাড়ির চাকা বসে গিয়ে ঘটতে পারে দুর্ঘটনা।

এক গ্রামবাসী সামসুল হক জানান পঞ্চায়েত প্রধান ও স্থানীয় পঞ্চায়েত সদস্যকে নিয়ে ঠিকাদার এই ধরনের নিম্নমানের কাজ করিয়েছে।কাজ চলাকালীন বাধা দিলেও কোনো গুরুত্ব দেই নি।

ঠিকাদার গৌতম প্রামাণিক জানান সরকারি
সিডিউল মেনেই কাজ হয়েছে।স্থানীয় রাজ মিস্ত্রি দিয়ে কাজ করানো হয়েছে।তবে ওই মিস্ত্রি যদি কাজের মধ্যে কোনোকিছু গোলমাল করে থাকে তবে তার কিছু করার নেই বলে সাফ জানিয়ে দিলেন।

স্থানীয় রাজ মিস্ত্রি সাদিরুদ্দিন পাটাতনগুলি পুনরায় সংস্কার করে দেওয়ার আশ্বাস দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here