পুজো আসতেই মদ-জুয়ার বাড়বাড়ন্ত দক্ষিণ দিনাজপুরে, প্রতিবাদে জেলাশাসকের অফিসের সামনে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ কয়েকশো মহিলার

0
389

পিন্টু কুন্ডু,  বালুরঘাট,  ২৪ সেপ্টেম্বর ————– পুজোর আগে জেলাজুড়ে মদ ও জুয়ার বাড়বাড়ন্ত। রাস্তায় নেমে প্রতিবাদ অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠনের। শুক্রবার দুপুরে জেলাশাসকের অফিসের সামনে কয়েকশো মহিলা এমন ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখাতে থাকেন। তাদের দাবি শুধু চোলাই নয়, পুজোর আগে জেলাজুড়ে যে মদ ও জুয়ার দাপাদাপি শুরু হয়েছে তার প্রতিবাদেই এমন আন্দোলন। বিহারের মতো এখানেও মদ সম্পুর্ন রুপে বন্ধ করতে হবে। কেননা পুজোর মধ্যে এই মদের কারনে সবচেয়ে বেশি নির্যাতনের শিকার হচ্ছেন মহিলারা। আর সে কারনেই পুজোর আগে জেলাশাসকের কাছে এব্যাপারে দাবিপত্র পেশ করেছে অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠন। এদিন দুপুরে প্ল্যাকার্ড হাতে নিয়ে শতাধিক মহিলাকে মদ ও জুয়ার বিরুদ্ধে গর্জে উঠতে দেখা গেছে। বিক্ষোভকারী দের তরফে একটি মিছিলও করা হয়েছে শহরজুড়ে।

সংগঠনের তরফে বাবলি বসাক বলেন, রাজস্ব আদায়ের জন্য অত্যন্ত ঘৃণ্য পথ অবলম্বন করেছে এরাজ্যের মুখ্যমন্ত্রী। অবিলম্বে মদ নিষিদ্ধ ঘোষণা করতে হবে এবং পুজোর আগে জেলাজুড়ে চলা মদ ও জুয়ার দাপাদাপি বন্ধ করতেই এদিন তাদের এই আন্দোলন।  আগামীতে এসব জারি থাকলে আরো বৃহত্তর আন্দোলন করবেন বলেও জানানো হয়েছে বিক্ষোভকারীদের তরফে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here