বালুরঘাটের খাসপুরে একটি বিতর্কিত জায়গার দখলমুক্ত কে ঘিরে উত্তেজনা, তদন্তে পুলিশ

0
612

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ১৯সেপ্টেম্বর— একটি বিতর্কিত  জায়গার দখলমুক্তকে ঘিরে তুমুল উত্তেজনা। রবিবার সকাল থেকে এই ঘটনাকে ঘিরে গ্রামবাসীদের বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে বালুরঘাট ব্লকের বোয়ালদাড় গ্রাম পঞ্চায়েতের খাসপুর এলাকা। জানা যায়, খাসপুর, মদনগঞ্জ, দেবীপুর, চন্ডীপুর ও জনিপাড়া সহ মোট ৫টি গ্রামের বাসিন্দারা খাসপুর এলাকায় প্রতিবছর মশানকালী মাতার পূজার আয়োজন করত। এই দেবী মাতার নামেই এলাকায় কিছু জায়গা রয়েছে। যা ওইসব গ্রামের বাসিন্দারাই দেখাশোনা করেন।   

অভিযোগ, খাসপুর থেকে পাগলীগঞ্জ ব্রিজ সংলগ্ন রাস্তার পাশে ওই দেবী মাতার নামে থাকা জায়গা বেশ কিছুদিন ধরে দখল করে রেখেছে মানিক মাল্লা নামে এক ব্যক্তি। রবিবার দখলকৃত সেই জায়গার দখল নিতেই ৫টি গ্রামের বাসিন্দারা একত্রিত হয়। মানিক মাল্লা-র বাড়ির সামনে জমায়েত করতেই গ্রামবাসীদের সাথে  তুমুল বাকবিতণ্ডা শুরু হয় জমি দখল করে থাকা ওই ব্যক্তির। পরিস্থিতি সামাল দিতে সেখানে উপস্থিত হন বোয়ালদাড় গ্রাম পঞ্চায়েতের প্রধান এবং উপপ্রধানও। তারা নিজেরাও বিতর্কিত ওই সম্পত্তি রক্ষার্থের বিষয়েই কথা বলেন। 


     স্থানীয় বাসিন্দা প্রণয় সরকার বলেন আমাদের নিষেধ সত্ত্বেও দেবোত্তর জায়গার কিছু অংশ মানিক মাল্লা দখল করে নিয়েছে। বিষয়টি নিয়ে স্থানীয় পঞ্চায়েত প্রধান এবং বি.এল.আর.ও-র কাছে অভিযোগ জানিয়েছেন তারা। 


        মানিক মাল্লা-র দাবি, ওই জায়গার পিছনে আমার জায়গা রয়েছে। আমি চলাচলের জন্য রাস্তা বের করেছি। তিনি আরো বলেন আমার কাছে পূজা কমিটি টাকা চেয়েছিল আমি টাকা দেইনি বলে ঝামেলা হচ্ছে। 


        বোয়ালদাড় গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান পিন্টু বসাক বলেন,  গ্রামবাসীদের বক্তব্য এটা দেবোত্তর জায়গা, তারা জায়গাটা ঘিরে রাখতে চায়।     

  বোয়ালদাড় গ্রাম পঞ্চায়েতের প্রধান মৌসুমী রায় জানান, তার কাছে গ্রামবাসীরা অভিযোগ জমা দিয়েছেন এবং তিনি বিষয়টি জেলা আরক্ষাধিক্ষককে জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here