মোদির জন্মদিনে জাতীয় বেকারত্ব দিবস পালন দক্ষিন দিনাজপুর জেলা যুব কংগ্রেসের, অন্যদিকে জন্মদিনেই বালুরঘাটে গেরুয়া শিবিরের ঘর ভাঙলো তৃণমূল

0
428

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ১৭ সেপ্টেম্বর––– নরেন্দ্র মোদীর জন্মদিবসকে জাতীয় বেকারত্ব দিবস হিসাবে পালন করল যুব কংগ্রেস এবং ছাত্র পরিষদ। শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ ব্লকের সাফানগর পঞ্চায়েত অফিসের সামনে যুব কংগ্রেস এবং ছাত্র পরিষদের কর্মীরা প্রতীকি প্রতিবাদ কর্মসূচী পালন করেন। রাস্তার পাশে বসে দাড়িপাল্লা হাতে  কাউকে সবজি বিক্রি করতে, কাউকে চা বিক্রি করতে, আবার কাউকে পাপড় বিক্রি করতেও দেখা গিয়েছে। প্রধানমন্ত্রীর জন্মদিনের দিন বেকারত্বের তীব্র প্রতিবাদে এদিন রাজ্য যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক শংকর মজুমদারকে ব্রাশ হাতে রাস্তার পাশে বসে জুতা পালিশও করতে দেখা যায়।


শঙ্কর মজুমদার বলেন, ২০১৪ সালে মোদি ক্ষমতায় আসবার আগে প্রতিশ্রুতি দিয়েছিল প্রতিবছর ২ কোটি করে চাকরি দেওয়া হবে। কিন্তু দিন দিন দেখা যাচ্ছে দেশের সবকিছু বিক্রি করা হচ্ছে। বেকার ছেলে-মেয়েদের দেওয়া প্রতিশ্রুতি পালনে সম্পুর্ন ব্যর্থ। এদিকে মোদির জন্মদিনে গেরুয়া শিবিরে ভাঙন ধরালো তৃণমূল। জেলা যুব তৃণমূল নেতার নেতৃত্বে  পদ্ম শিবির ছেড়ে তিন যুবমোর্চা নেতা যোগদান করে ঘাসফুল শিবিরে। বালুরঘাটে চকভৃগু এলাকার তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে দলত্যাগীদের হাতে তৃণমূলের দলীয় পতাকা তুলে দিয়েছেন জেলা যুব সভাপতি অম্বরিশ সরকার । যুব তৃণমূল কংগ্রেসের দাবি, ৯নং জেডপির মন্ডল কমিটির সভাপতি সুজন মন্ডল, সম্পাদক সুব্রত ঘোষ ও সদস্য সুমন মন্ডলরা এদিন তৃণমূলের পতাকা তুলে নিয়েছেন।

যদিও তৃণমূলে যোগদানকারী সুজন মন্ডলের বক্তব্য,  অভিষেক ব্যানার্জ্জী-র সাথে কাধে কাধ মিলিয়ে উন্নয়ন যজ্ঞে সামিল হওয়ার জন্য তৃণমূল যুব কংগ্রেসে যোগদান করেছি। 


 জেলার তৃণমূল যুব কংগ্রেসের জেলা সভাপতি অম্বরিশ সরকার বলেন তৃণমূলের উন্নয়নে সামিল হতেই এই দল বদল । যুবরা উৎসাহিত হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাথে কাজ করার জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here