ইলেকট্রিক বাস পরিষেবা চালু করতে যাচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা ।

0
1906

কোচবিহার:- ইলেকট্রিক বাস পরিষেবা চালু করতে যাচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা । বৃহস্পতিবার কোচবিহার সাগরদিঘী অবস্থিত উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা মুখ্য দপ্তরে সংস্থার বোর্ড মিটিংয়ে এই আলোচনা হয়েছে বলে জানা যায় । এদিনের বোর্ড মিটিংয়ে মূলত উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা আয়কে কিভাবে আরো বাড়ানো যায় সেই দিকেই নজর দেওয়া হয়েছে। কিভাবে সরকারি অব্যবহৃত জমি গুলিকে সরকারি বিধিনিষেধ মেনে তাকে ব্যবহার করে আয় বৃদ্ধি করা যায় সেই ব্যাপারে আলোচনা করা হয়েছে বলে জানা যায়। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার পর পার্থ প্রতিম রায় বৃহস্পতিবার প্রথম বোর্ড মিটিংয়ে অংশগ্রহণ করেন ।

সংস্থার এটি 230 তম বোর্ড মিটিং । উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থ প্রতিম রায় জানান, কোভিড পরিস্থিতির জন্য আমাদের আয় ১২ কোটি টাকায় এসে দাঁড়িয়েছে।প্রতিমাসে খরচ ১৬ কোটি টাকা। আই কে কিভাবে কুড়ি কোটি টাকা তে নিয়ে যাওয়া যায় সে বিষয় নিয়ে বোর্ড মিটিং এর আলোচনা করা হয়েছে । সংস্থার আয় বাড়ানো নিয়ে বিস্তারিত ভাবে বেশ কিছু আলোচনা করা হয় এদিন । “সবুজের পথে হাতছানি”পর্যটন স্পেশাল বাস গুলিকে চালু করা হবে। বোর্ড মিটিংয়ে সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায়, ভাইস চেয়ারম্যান গৌতম পাল ও ম্যানেজিং ডাইরেক্টর সুনীল আগারওয়াল সহ উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বোর্ড মেম্বাররা উপস্থিত ছিলেন ।


চেয়ারম্যানের পক্ষ থেকে আরও জানানো হয়েছে সংস্থার মোট ৬৬৯ টি বাস রয়েছে এরমধ্যে কোভিড পরিস্থিতির জন্য ৬০০ টির মত বাস চলছে। আগামী দিনে আরো বাস কিভাবে চালানো যায় এই দিকে নজর দেওয়া হবে। কলকাতা থেকে পুজোর আগে পুজো স্পেশাল বাস চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে পুজো স্পেশাল বাস চালু করা হবে।


তিনি আরো বলেন, মেট্রোপলিটন সিটি গুলি কে চিহ্নিত করে ইলেকট্রিক বাস চালু করার কথা বলেন । যেহেতু একভাবে ২০০ কিলোমিটারের বেশি যাতায়াত করতে পারে না। তাই শট রুট গুলো পেয়ে আমরা এই পরিষেবা চালু রাখব। পুজোর আগেই চাঁচল ডিপো চালু হবে। বাকিগুলোও ধাপে ধাপে চালু করা হবে। এছাড়াও উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা মূলত আইকে গুরুত্ব দিয়েই এ দিনের বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানা যায় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here