লকডাউনে কর্মহীন মানুষদের পাশে দাঁড়াতে অভিনব উদ্যোগ, বালুরঘাটে শ্রমজীবী ক্যান্টিন চালু সিপিএমের

0
426

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ২০ মে——     লকডাউনে অসহায় কর্মহীন মানুষদের পাশে দাঁড়াতে বালুরঘাটে প্রথম শ্রমজীবী ক্যান্টিন চালু করল সিপিআইএম। বৃহস্পতিবার সকালে আনুষ্ঠানিকভাবে শহরের নারায়নপুর এলাকায় শ্রমিক সংগঠন সিআইটিইউ অফিস থেকে শ্রমজীবী ক্যান্টিনের শুভ সূচনা করা হয়। যেখানে উপস্থিত ছিলেন সিপিআইএমের জেলা সম্পাদক নারায়ণ বিশ্বাস সহ অন্যান্য জেলা নেতৃত্বরা। জানাগেছে, প্রথম দিনই প্রায় ১০০ জনের বেশি অসহায় মানুষের মধ্যে খাবার তুলে দিয়েছেন সংগঠনের সদস্যরা। কর্মহীন শ্রমিকদের হাতে মূলত ডিম ভাত তুলে দেওয়া হয় এদিন। আগামী দিনে আরো বেশি মানুষের মধ্যে শ্রমজীবী ক্যান্টিন থেকে খাবার তুলে দেওয়া হবে বলেও জানানো হয়েছে  সিপিআইএমের পক্ষ থেকে।
এক শ্রমিক মিন্টু বিশ্বাস বলেন, লকডাউনে কাজ হারিয়ে এক দুর্বিষহ অবস্থার মধ্য দিয়ে দিন কাটছে তাদের। সেইরকম অবস্থায় এমন উদ্যোগ যথেষ্টই প্রশংসনীয়। এতে তাদের মতো অসহায় মানুষরা অনেকটাই উপকৃত হবে।
সিপি আই এমের জেলা নেতা কল্যান দাস বলেন, জেলাতে এই প্রথম তারা এমন ভাবনা নিয়ে কাজ শুরু করেছেন। শহরের ১৩ নং শাখা থেকেই এই ক্যান্টিন চালু করা হয়েছে। প্রতিদিন এখান থেকে গরীব মানুষদের খাওয়ার তুলে দেবেন তারা। লকডাউনে অসহায় শ্রমিকদের কথা ভেবেই তাদের এমন সিদ্ধান্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here