হরিরামপুরে পুন্ডরির কেশরাইল এলাকায় তৃণমুল বিজেপি সংঘর্ষে তিনটি বোমা মারার ঘটনায় আহত হলেন উভয়পক্ষের ৮জন শোরগোল এলাকাজুড়ে

0
606

হরিরামপুরে পুন্ডরির কেশরাইল এলাকায় তৃণমুল বিজেপি সংঘর্ষে তিনটি বোমা মারার

ঘটনায় আহত হলেন উভয়পক্ষের ৮জন শোরগোল এলাকাজুড়ে

শীতল চক্রবর্তী ,হরিরামপুর, ২৩এপ্রিল, দক্ষিণ দিনাজপুরঃ-বিধানসভা নির্বাচনের ৭তম দফার ভোটের প্রায় ৭২ঘন্টা আগে তৃণমুল বিজেপির কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ব্যপক বোমাবাজির ঘটনা ঘটল।ঘটনায় উভয়পক্ষের ৮জন আহত হয়েছে বলে খবর৷বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুরের হরিরামপুর থানার পুন্ডরির কেশরাইল এলাকায়। অভিযোগ, তৃণমুল ও বিজেপির দুপক্ষের মধ্যে সংঘর্ষে তিনটে বোমা ফাটার ঘটনায় আহতদের মালদা ও গঙ্গারামপুর মহুকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।হরিরামপুর বিধানসভার প্রার্থী তথা তৃণমুল নেতা অভিযোগ করেছেন বিজেপির বিরুদ্ধে। পাল্টা বিজেপি নেতারা তৃণমুল আশ্রিত দুষ্কৃতীকারিরা এমন ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন পুলিশ এমন ঘটনার জন্য উভয়পক্ষের বেশ কয়েকজনকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে। এলাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে। ঘটনায় ব্যপক শোরগোল পরেছে এলাকাজুড়ে।

বৃহস্পতিবার রাতে হরিরামপুর ব্লকের পুন্ডরি গ্রাম পঞ্চায়েতের কেশরাইল এলাকা দিয়ে নিজেদের কাজ শেষ বাড়ি ফিরছিল ওই এলাকার বাসিন্দা মনজুর রহমান,শাহাজান সরকার,মহম্মদ আজিজ, সোহেল আলম,রজনী দেবনাথেরা।তৃণমুলের অভিযোগ, বিজেপির কর্মী সমর্থকেরা তাঁদের পথ আটকে দিয়ে বিজেপির হয়ে ভোট প্রচার করতে বলে দাবি তাঁদের সেই ঘটনা নিয়ে উভয়পক্ষের মধ্যে শুরু হয়ে যায় গোলামাল।তখন মুক্ত দেবনাথ,গৌড় দেবনাথ সহ তিনজন মিলে তাঁদের লক্ষ্য করে বোমা ছুড়ে বলে বিজেপির অভিযোগ।সেই ঘটনায় মনজুর রহমান,শাহাজান সরকার, মহম্মদ আজিজ,সোহেল আলম,রজনী দেবনাথের মত ৫জন তৃণমুল কর্মী আহত হয়।আহত হয় পুন্ডরি কেশরাইলের বাসিন্দা বিজেপি কর্মী মুক্ত দেবনাথ, গৌড় দেবনাথ সহ তিনজন।এমন ঘটনায় তৃণমুল কংগ্রেসের ৫জনের মধ্যে তিনজন গুরুতর আহত হয়েছেন, তেমনি বাকি দুজনও আহত হয়েছেন। তাঁদের প্রথমে হরিরামপুর, পরে গঙ্গারামপুর সেখান থেকে মালদা মেডিকেলে ভর্তি করা হয়েছে।বাকি তিন বিজেপি কর্মীকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে। তৃণমুল ও বিজেপির দলের কর্মীরা আহতদের হাসপাতালে ভর্তি করেছে।

আক্রান্ত তৃণমুল কর্মীর বাবা নিখিল দেবনাথ, আক্রান্ত তৃণমুল কর্মীর স্ত্রী আশিয়া খাতুন, আক্রান্ত তৃণমুল কর্মীর মা আলেজা বিবিরা অভিযোগ করে বলেন,আমরা তৃণমুল করি,বিজেপি ভোেট হেরে যাবে বলেই আমাদের ভয় দেখাচ্ছে। ইচ্ছে করেই বোমা বাজি করে আমাদের লোকের জীবন নেবার চেষ্টা করছে বিজেপি।দোষিদের কঠোর শাস্তির দাবি জানাই। এলাকাবাসী তথা বিজেপি সমর্থক সুজলি দেবনাথ ও আক্রান্ত বিজেপি কর্মীর মা ভারতী কুন্ডুরা পাল্টা অভিযোগ করে জানিয়েছেন,তৃণমুলের পায়ের তলায় মাটি নেই সেই কারনেই এলাকায় ভোটের আগে ভয়ের পরিবেশ তৈরি করতে চাইছে।দোষিদের গ্রেফতারের দাবি জানাই।

জেলা তৃণমুলের চেয়ারম্যান তথা হরিরামপুর বিধানসভা কেন্দ্রের তৃণমুল প্রার্থী বিপ্লব মিত্র জানিয়েছেন, এলাকায় সন্ত্রাসের পরিবেশ তৈরি করার জন্য হরিরামপুরের একজন এমন কান্ড করেছে।এটা মেনে নেওয়া যাবে না। অভিযোগ জানানো হয়েছে। পুলিশ ব্যবস্থানিক সেই দাবি জানাই। বিজেপি নেতা তথা হরিরামপুরের বিজেপি প্রার্থী নীলাঞ্জন রায় পাল্টা অভিযোগ করে বলেন, তৃণমুল হেরে যাবে বলেই এমন কান্ড ঘটিয়েছে।

আমাদের কর্মীদের উপর বোমার হামলা হচ্ছে।লিখিত অভিযোগ জানানো হয়েছে। পুলিশি সুত্রে যানা গিয়েছে,পুলিশের তরফে এমন ঘটনার জন্য উভয়পক্ষের বেশ কয়েকজনকে গ্রেফতার করে গঙ্গারামপুর মহুকুমা আদালতে পাঠানো হয়েছে।

পুলিশের তরফে এলাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে। ঘটনায় ব্যপক শোরগোল পরেছে এলাকাজুড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here