ভোট প্রচারে হিলিতে মমতা-মোদীর বিতর্কিত মডেল বানিয়ে বিপাকে তৃণমূল, মমতার উন্নয়নে মোদী বধের মূর্তি সরালো নেতৃত্বরা

0
511

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ১২ এপ্রিল–––– ভোট প্রচারে মাইলেজ পেতে দুর্গারুপী মমতার হাতে অসুররুপে মোদী বধের বিতর্কিত মুর্তি হিলিতে। শান্তিপূর্ণ এলাকায় অশান্তি ছড়াতেই তৃণমূলের এমন পরিকল্পনা, দাবি বিজেপির। চাপে পড়ে অসুররুপী মোদির মডেল ভেঙে সরিয়ে দিল তৃণমূল নেতৃত্বরা। চাঞ্চল্যকর ঘটনাটি  দক্ষিণ দিনাজপুর জেলার হিলি ব্লকের বাঙালীপুর এলাকায়। মমতা-মোদির  বিতর্কিত ওই মুর্তিকে ঘিরে তুমুল আলোড়ন ছড়িয়ে পড়েছে এলাকায়।  যদিও ওই ঘটনায় দোষের তেমন কিছুই দেখছেন না তৃণমূল। জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর  সুভাষ চাকী জানিয়েছেন, দশ হাত বিশিষ্ট মমতার ওই মডেলের মাধ্যমে রাজ্যের উন্নয়নের চিত্র ফুটিয়ে তোলা হয়েছে । আর যে উন্নয়নের হাতেই বধ হয়েছেন মোদী । দেশের প্রধানমন্ত্রী হিসাবে তিনি যেভাবে দিদিকে আক্রমণ করেন, সে জায়গায় দাঁড়িয়ে এই মডেলে তিনি তেমন কোন দোষই দেখছেন না।


ভারত-বাংলাদেশ সীমান্তবর্ত্তী দক্ষিণ দিনাজপুর জেলার হিলি ব্লকের বিনসিরা পঞ্চায়েতের বাঙ্গালীপুর এলাকায় তৃণমূল নেতৃত্বদের তরফে বানানো হয়েছে ওই মূর্তিটি । বাঙালীপুরে তৃণমূলের দলীয় কার্যালয়ের সামনে বাজার এলাকায় প্রতিদিন নিয়ম করে ওই মূর্তি বের করা হচ্ছিল । যেখানে দেখা যাচ্ছে দশ হাতে উন্নয়নের ত্রিশুল নিয়ে দুর্গা রুপী মমতা বধ করছে অসুর রুপী মোদিকে। মডেলের মাধ্যমে দেশের প্রধানমন্ত্রী কে অবমাননার এমন খবর ছড়িয়ে পড়তেই শোরগোল পড়ে যায় এলাকায় । সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় ওই মডেলের ছবিও। যদিও পরে এলাকার মানুষজনের নিন্দনীয় মনোভাবে এমন ভোটপ্রচারের কৌশল থেকে পিছু হটেন তৃণমূল নেতৃত্বরা। ভেঙে ফেলা হয় অসুররুপী মোদির মডেল, সরিয়ে ঢেকে রাখা হয় দুর্গারুপী মমতার মডেলও। এদিকে এই ঘটনা নিয়ে কড়া সমালোচনা করেছেন বিজেপি নেতৃত্বরা।

এলাকার বিজেপি নেতা রঞ্জন দাস বলেন, মুখ্যমন্ত্রীর হাতে মোদী বধের এমন মডেল নোংরা মানসিকতার পরিচয় বহন করে। এলাকার শান্তিপূর্ণ পরিস্থিতি কে এসব করে অশান্তি পাকাতে চাইছে তৃণমূল নেতৃত্বরা। 
 বিষয়টি নিয়ে মৃৎশিল্পী শেখর সরকার জানিয়েছেন, চার হাজার টাকার বিনিময়ে ওই মডেল বানিয়েছেন তিনি। হিলি পঞ্চায়েত সমিতির সভাপতি শুভঙ্কর মাহাতো ও স্থানীয় এক তৃণমূল নেতার নির্দেশেই তিনি মূর্তিটি বানিয়েছেন । যেখানে মমতার দশ হাতে রাজ্যের একাধিক উন্নয়ন তুলে ধরা হয়েছে । আর উন্নয়নের ত্রিশূলেই মমতার হাতে বধ হয়েছেন মোদী । সেই চিত্রই ফুটিয়ে তোলা হয়েছে মডেলের মাধ্যমে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here