নির্বাচনের আগে হিলিতে বিদ্যুৎ দপ্তরের ভূতুড়ে বিলে মাথায় হাত ২৩টি কৃষক পরিবারের

0
486

নির্বাচনের আগে হিলিতে বিদ্যুৎ দপ্তরের ভূতুড়ে বিলে মাথায় হাত ২৩টি কৃষক পরিবারের, সমস্যা সমাধানের আশ্বাস হিলি বিডিওর

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ৩০ মার্চ––––– ভুতুড়ে ইলেকট্রিক বিলের শিকার এবার কৃষকেরাও।  মার্শাল চালিয়ে চাষের কাজে জমিতে জল দেওয়ার বিদ্যুৎ বিল প্রায় ৮৪ হাজার টাকা । মাত্র এক মাসে বিদ্যুৎ দপ্তরের পাহাড় প্রমাণ এমন ভূতুড়ে বিলে ঘুম উড়েছে ২৩টি কৃষক পরিবারের । সমস্যা সমাধানের আশায় বিদ্যুৎ দপ্তরে অভিযোগ করেও কোন ফল পাননি কৃষকেরা । দক্ষিণ দিনাজপুর জেলার ভারত বাংলাদেশ সীমান্তে হিলি ব্লকের ধলপাড়া গ্রাম পঞ্চায়েতের চকমোহোন গ্রামের ঘটনা । বিষয়টি নিয়ে হিলির বিডিওর কাছেও অভিযোগ করেছেন অসহায় কৃষকরা । 
বিডিও সৌমেন বিশ্বাস জানিয়েছেন, বিষয়টি গুরুত্ব সহকারে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে । 
জানাগিয়েছে, খরার মরসুমে প্রতিবছর জমিতে জল সেচ করতে হয় এলাকার কৃষকদের । চকমোহনের বাসিন্দা মানস সরকারের তার নিজস্ব মার্শাল থেকে ব্যক্তিগত জমি সহ এলাকার ২৩ জন কৃষককে তাদের জমিতে জল সরবরাহ করেন । সব মিলিয়ে প্রায় ৩০-৩৫ বিঘা জমিতে জল সেচ করতে ২০-২৫ হাজার টাকা মাসিক বিল আসত । কিন্তু এবারে একই পরিমান জমিতে জল সেচ করতে একমাসে বিল পাঠানো হয়েছে প্রায় ৮৪ হাজার টাকা । এমন ভূতুড়ে বিলে ঘুম ছুটেছে ওই সব কৃষক পরিবারগুলির । সমস্যা সমাধানের আশায় বিডিওর দ্বারস্থ হয়েছেন অসহায় কৃষকরা । 
মানস সরকার নামে ওই কৃষক  জানিয়েছেন, প্রতি বছর চাষের মরসুমে ২০-২৫ হাজার টাকা মাসিক বিল আসত । কিন্তু এবারে অত্যধিক বিল পাঠানো হয়েছে । কি করে ১৭ হাজার ইউনিট বিল আসে তা মাথায় ঢুকছে না তাদের ।

ReplyReply allForward

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here