বেশি দফা মানেই নিশ্চিন্তে ভোট দেবে এরাজ্যের ভোটাররা, বালুরঘাটে চা চক্রে নির্বাচন কমিশনের আট দফা ভোটের সিদ্ধান্তকে স্বাগত জানালেন দিলীপ ঘোষ

0
267

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ২৭ ফেব্রুয়ারী––––    ভোট প্রচারে জেলায় এসে রাজ্যে কমিশনের আট দফায় নির্বাচন ঘোষণাকে  স্বাগত জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ । রাজ্যের বিগত নির্বাচনগুলির কথা মথায় রেখেই নির্বাচন কমিশনের এমন সিদ্ধান্ত বলে দাবী করেছে তিনি । শুক্রবার বালুরঘাটে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংএর নির্বাচনী সভায় যোগ দিতে আসেন দিলীপ ঘোষ । যার পর বালুরঘাটেই রাত কাটান তিনি । রাতে সাংবাদিক বৈঠকে রাজ্য সরকারের খেলা হবে স্লোগান নিয়েও পাল্টা জবাব দেন । তিনি বলেন, এবারের নির্বাচনে সাধারণ মানুষ খেলবে । আর দিদি বসে বসে দেখেবন । কেননা পঞ্চায়েত নির্বাচনে দিদির খেলা সকলে দেখে নিয়েছে । তাই এবারে ২০০ গোল খাবে দিদি ।  শনিবার সকালে বালুরঘাটের থানা মোড় এলাকায় চায়ে পে চর্চায় বসতে দেখা যায় দিলীপবাবুকে । যেখানে সকলের সাথে আলোচনায়, রাজ্যে আট দফায় ভোট ঘোষণা সঠিক সিদ্ধান্ত বলে দাবী করেন বিজেপির রাজ্য সভাপতি । বিগত নির্বাচনগুলিতে রাজ্যের হিংসার চিত্র দেখেই এমন সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন বলে মনে করেন তিনি । 
বিজেপিকে সুবিধা করে দিতেই কি রাজ্যে আট দফায় ভোট ? সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দীলিপ ঘোষ বলেন এতে অসুবিধে কম হবে। তার কথায় বিরোধিরা বরাবর ভোটে  সুরক্ষার দাবি করেছিল, যাতে মানুষ নির্ভয়ে বাড়ি থেকে বেড়িয়ে ভোট দিতে পারে। তাছাড়া বিরোধী আসনে থাকতে মুখ্যমন্ত্রী নিজেও বেশী দফায় ভোট চাইতেন । গত লোকসভা ও পঞ্চায়েতের হিংসার কথা মাথায় রেখেই নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে বলে তার অভিমত।  
এদিন দিলীপ ঘোষ বলেন, রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে বাংলার সুনাম ফিরিয়ে এনে একদফায় নির্বাচন করার চেষ্টা চালাবেন।  তিনি বলেন  বিজেপি  যদি কাশ্মীরে ও বিহারে নির্বিঘ্নে ভোট করাতে পারে তবে বাংলায় ক্ষমতা এলে কেন একদফায় ভোট করাতে পারবে না। তার অভিযোগ এই রাজ্যের পুলিশ শাসক দলের নেতাদের বাড়ি বাড়ি পাহারা দেয়।  থানায় গেলে পুলিশ পাওয়া যায় না।  এইসব জিনিষ বন্ধ করতে হবে। 
এদিন রাজ্য বিজেপির সভাপতি দীলিপ ঘোষের চা-চক্রে উপস্থিত ছিলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার সহ অনান্য বিজেপি নেতৃত্বরা। এদিন দক্ষিন দিনাজপুর জেলার বালুরঘাট থেকে বিজেপির পরিবর্তন যাত্রা শুরু হয়ে তপন হয়ে মালদা জেলায় প্রবেশ করে। মালদাতে তিনদিন পরিবর্তন যাত্রা চলবে।  ২রা মার্চ মালদায় সভা করার কথা রয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। 
***

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here