রাজ্যের শহর ও মফস্বলে দরিদ্র মানুষদের প্রতিদিন সুলভে দ্বিপ্রাহরিক অন্ন সংস্থানের লক্ষ্যে সারা রাজ্যের সাথে সাথে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহররও উদ্বোধন হয়েছে ” মা প্রকল্প “।

0
441

গৌতম পাল, উত্তর দিনাজপুর:-রাজ্যের শহর ও মফস্বলে দরিদ্র মানুষদের প্রতিদিন সুলভে দ্বিপ্রাহরিক অন্ন সংস্থানের লক্ষ্যে সারা রাজ্যের সাথে সাথে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহররও উদ্বোধন হয়েছে ” মা প্রকল্প “। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এই প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা বরাদ্দ করেছেন। সরকারি উদ্যোগে মাত্র ৫ টাকায় পেট ভরা খাবার দেওয়া হবে এই প্রকল্পের মাধ্যমে। বৃহস্পতিবার রায়গঞ্জে দলীয় জেলা কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনা একথা জানান উত্তর দিনাজপুর জেলা তৃনমূল কংগ্রেস সভাপতি কানাইয়ালাল আগরওয়াল। সোমবার নবান্ন সভাঘর থেকে দূর নিয়ন্ত্রন ব্যাবস্থার মাধ্যমে রায়গঞ্জ বিধানমঞ্চের এই ” মা ” প্রকল্পের উদ্বোধন করেছিলেন রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। প্রতিদিন দুপুর ১ টা থেকে ২ টা পর্যন্ত গরীব দুস্থ মানুষদের জন্য ৫ টাকায় এই পেটভরা খাবারের ব্যাবস্থা থাকবে।

রাজ্যের দুস্থ ও গরীব মানুষদের মুখে আহার তুলে দিতে চালু করলেন ” মা ” প্রকল্প। শহর ও মফস্বলের দরিদ্র মানুষদের প্রতিদিন সুলভে দ্বিপ্রাহরিক অন্ন সংস্থানের লক্ষ্যে সোমবার থেকে চালু করা হয়েছে ” মা ” প্রকল্প। মাত্র ৫ টাকার বিনিময়ে পেট ভরা ভাত, ডাল, সবজি ও ডিমের ব্যাবস্থা থাকবে এই আহারে। প্রতিদিন দুপুরে মুখে অন্নের ব্যাবস্থা হওয়ায় খুশী রাজ্যের দরিদ্র মানুষেরা। হতদরিদ্র মানুষদের জন্য রাজ্যের এই জনমুখী নতুন প্রকল্প ” মা ” যে অনতিকাল পরেই বিশ্বের দরবারে সমাদৃত হবে তা বলাইবাহুল্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here