জয় শ্রীরাম ও খেলা হবে শ্লোগানের মধ্যদিয়ে রামপুর স্টপেজ স্টেশনের আনুষ্ঠানিক উদ্বোধন সাংসদ সুকান্তর

0
317

জয় শ্রীরাম ও খেলা হবে শ্লোগানের মধ্যদিয়ে রামপুর স্টপেজ স্টেশনের আনুষ্ঠানিক উদ্বোধন সাংসদ সুকান্তর, সবুজ পতাকা নাড়লেন ডি আর এমও

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ১৬ ফেব্রুয়ারী–––   জয় শ্রী রাম ধ্বনির সাথে এবারে ‘খেলা হবে’ শ্লোগান দিয়ে রামপুর স্টপেজ স্টেশনের উদ্বোধন হল দক্ষিণ দিনাজপুরে । সোমবার রাতে তপন ব্লকের রামপুর এলাকায় আয়োজিত উত্তর পূর্ব ফ্রন্ট ইয়ার রেলের একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে স্টপেজ স্টেশনের উদ্বোধন করেন সাংসদ সুকান্ত মজুমদার । ডি আর এম ও সাংসদের সাথে এদিন সবুজ পতাকা দেখিয়ে স্টপেজ স্টেশন থেকে ট্রেন ছাড়তে দেখা যায় বিজেপির মণ্ডল সভাপতিকে । যা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক । 
দক্ষিণ দিনাজপুর জেলায় রামপুর স্টেশনে দীর্ঘদিন ধরে স্টপেজের দাবী করে আসছিলেন এলাকার বাসিন্দারা । জেলার রেল উন্নয়ন কমিটিগুলির তরফেও একাধিকবার দাবী দাওয়া পেশ করা হয় রেলের আধিকারিকদের কাছে । সাংসদ সুকান্ত মজুমদার নিজেও উদ্যোগী হয় স্টপেজ স্টেশন চালু করার । আর যারপরেই সমস্ত দিক বিবেচনা করে এদিন রামপুর স্টেশনে স্টেপেজ দেওয়া হয়। সাংসদ সুকান্ত মজুমদার ছাড়াও এদিনের আনুষ্ঠানিক উদ্বোধনে উপস্থিত ছিলেন উত্তর পূর্ব ফ্রন্টিয়ার রেলের ডি.আর.এম রাহুল কুমার বর্মা । সোমবার রাত দশটা নাগাদ কলকাতা থেকে আসা তেভাগা এক্সপ্রেসকে সবুজ পতাকা দেখিয়ে অনুষ্ঠান সম্পন্ন করা হয়েছে । 


স্থানীয় বাসিন্দা কৃষ্ণা বনিক জানিয়েছেন, দীর্ঘ দিন ধরে তিনি ট্রেনে যাতায়াত করেন । রামপুর এলাকায় স্টপেজ না থাকায় অনেকটা পথ ঘুরে ট্রেন ধরতে হত তাকে । এলাকার বাসিন্দাদের দীর্ঘ দিনের এই সমস্যা বর্তমানে দূর হবে বলে মনে করেন । শুধু তাই নয়, অনান্য ট্রেনগুলিরও স্টপেজের দাবিতে এদিন একটি লিখিত দাবিপত্র তুলে দিয়েছেন সাংসদের হাতে।
ডি আর এম রাহুল কুমার বর্মা বলেন, দুমিনিটের স্টপেজ স্টেশন চালু করা হয়েছে রামপুরে। আগামীতে যাত্রীদের চাহিদা মতো যাবতীয় কিছু পুরন করা হবে এই স্টেশনে।

সাংসদ সুকান্ত মজুমদার জানিয়েছেন, রামপুর স্টেশনে স্টপেজের দাবী দীর্ঘ দিন ধরেই করে আসছিলেন এলাকার বাসিন্দারা । সকলের কথা চিন্তা করে রেল দপ্তর তা মঞ্জুর করেন । এদিন আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here