বঞ্চিত গরীব মানুষ! বুনিয়াদপুরে চেয়ারম্যান ঘনিষ্ঠ এক তৃণমূল নেতার পরিবারেই চারটি সরকারি ঘর। ক্ষোভে ফুসছে স্থানীয়রা

0
511

শীতল চক্রবর্তী, বুনিয়াদপুর, ৮ ই ফেব্রুয়ারি, দক্ষিণ দিনাজপুর:-গরীব আদিবাসীদের বঞ্চিত করে চেয়ারম্যান ঘনিষ্ঠ এক তৃণমূল নেতার পরিবারে চার চারটি সরকারি ঘর বরাদ্দের অভিযোগকে ঘিরে তুমুল শোরগোল । চাঞ্চল্যকর ঘটনাটি দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর পৌরসভার ১২ নং ওয়ার্ডের । পুর চেয়ারম্যান অখিল বর্মনের ঘনিষ্ঠ হওয়ায় ওই নেতার পরিবারের সদস্যদেরই বেছে বেছে মিলেছে সরকারি ঘর, অভিযোগ স্থানীয়দের। শুধু তাই নয়, তাদের যাতায়াতের জন্যও তৈরি করা হয়েছে নতুন ঢালাই রাস্তা বলেও অভিযোগ বাসিন্দাদের । বিধানসভা নির্বাচনের আগে বুনিয়াদপুর শহরে তৃণমূলের বিরুদ্ধে এমন স্বজনপোষনের ঘটনাকে ইস্যু করে শাসক দলকে কিছুটা বেকায়দায় ফেলতে স্থানীয়দের পাশে দাড়িয়ে ঘটনার প্রতিবাদে সরব হয়েছে বিজেপি। এলাকার বিজেপির কাউন্সিলর সহ স্থানীয় নেতৃত্বরা এমন ঘটনায় তীব্র ক্ষোভ উগড়ে দিয়েছেন ওই তৃণমূল নেতা ও পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে ।

বুনিয়াদপুর শহরের ১২ নম্বর ওয়ার্ডের থিঙ্গুর পাহানপাড়া এলাকায় বাসিন্দাদের অভিযোগ, এলাকার তৃণমূল নেতা মোহন প্রসাদ রায় ওরফে কালু চেয়ারম্যান অখিল বর্মনের ঘনিষ্ঠ হওয়ায় তাঁর পরিবারের চার সদস্যকে পাইয়ে দেওয়া হয়েছে সরকারি ঘর। শুধু তাই নয়, তাদের যাতায়াতের জন্য একটি ঢালায় রাস্তাও বানানো হয়েছে পুরসভার তরফে । এদিকে ওই এলাকায় বাসিন্দাদের চলাচলের জন্য প্রধান রাস্তা বেহাল হয়ে থাকলেও সে ব্যাপারে কোন ততপরতা লক্ষ্য করা যায়নি প্রশাসনের বলে অভিযোগ। শুধুমাত্র চেয়ারম্যান ঘনিষ্ঠ হওয়ায় ওই তৃণমূল নেতা কালু রায়ের পরিবারেই মিলেছে এমন সব সরকারী সুবিধা বলেও অভিযোগ বাসিন্দাদের। যে ঘটনাকে ঘিরে ক্ষোভে ফুসছেন এলাকার বাসিন্দারা। গত পৌরসভা নির্বাচনে যে তৃণমূল নেতার স্ত্রী পলি পাহান রায় এলাকার বিজেপি প্রার্থী বিপুল পাহানের কাছে বিপুল ভোটে হেরে গিয়েছিলেন । হয়েছিল এলাকায় রক্তক্ষয়ী নির্বাচনের ঘটনাও। ছাপ্পা ভোট দিতে গিয়ে আদিবাসীদের হাতে রক্তাক্ত হয়েছিলেন একাধিক জেলা নেতৃত্বও। সেই ঘটনার জেরেই কি এলাকার মানুষদের উন্নয়ন থেকে বঞ্চিত করছেন পুরসভার চেয়ারম্যান যা নিয়েও উঠেছে প্রশ্ন? 

এলকার বাসিন্দা পাতানি পাহান জানিয়েছেন, গরীব মানুষরা বঞ্চিত হয়েছেন । আর সরকারি ঘর পেয়েছে চেয়ারম্যান ঘনিষ্ঠ তৃণমূল নেতার পরিবারের সদস্যরা । মিলেছে বাড়িতে যাবার পাকা রাস্তাও।


বিজেপির মন্ডল সভাপতি সুপ্রিয় দত্ত জানিয়েছেন, গরীব মানুষ ঘর পায়নি । তৃণমূল নেতা তাঁর ক্ষমতার অপব্যবহার করে তাঁর পরিবারের সদস্যদের ঘর পাইয়ে দিয়েছেন । 


চেয়ারম্যান অখিল বর্মন জানিয়েছেন, আলাদা আলাদা পরিবার জন্যই ঘর পেয়েছেন ।  যারা যারা আবেদন করবেন তাঁরা প্রত্যেকেই ঘর পাবেন । রাস্তার কাজ শুরু হয়েছে, সমস্ত রাস্তার কাজই হবে।

*

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here