বেহাল রাস্তা সারায়ের দাবিতে দিনভর পথ অবরোধ তপনে

0
389

বেহাল রাস্তা সারায়ের দাবিতে দিনভর পথ অবরোধ তপনে, দেখা নেই প্রশাসনের, নাজেহাল পথ চলতি মানুষেরা

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ২২ জানুয়ারী—— রাস্তা সংস্কারের দাবিতে দিনভর বালুরঘাট-তপন রাজ্য সড়ক  অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের। শুক্রবার সকাল থেকে এই ঘটনাকে ঘিরে তুমুল চাঞ্চল্যকর পরিস্থিতি তৈরি হউ তপনের বালাপুরে। সকাল থেকে বিকেল পর্যন্ত এমন অবরোধের  জেরে পথচলতি মানুষদের নাজেহাল অবস্থা হলেও,  দেখা মেলেনি পুলিশ প্রশাসনের বলে অভিযোগ। আর যার জেরে যানবাহন আটকে চরম দুর্ভোগে পড়েন নিত্যযাত্রী থেকে সাধারন মানুষ। 
 স্থানীয় গ্রামবাসীদের অভিযোগ, তপনের বালাপুর মোড় থেকে  সীমান্তবর্তী গ্রাম সন্ধ্যাপুকুর যাওয়ার প্রায় ৫ কিলোমিটার রাস্তার অবস্থা বেহাল। দীর্ঘ বছর আগে রাস্তাটি নির্মান হলেও তা সংষ্কার না হওয়ায় চলাচলের অযোগ্য হয়ে উঠেছে। রাস্তা নির্মানের পাচ বছর অতিক্রান্ত হলেও তার সংষ্কার করা হয়নি। কিছুদিন আগে রাস্তার কাজ শুরু হলেও কোন এক অজানা কারনে তা অর্ধসমাপ্ত অবস্থাতেই ফেলে পালিয়ে যায় ওই ঠিকাদার সংস্থা বলেও অভিযোগ বাসিন্দাদের। আর যার কারনে ওই বেহাল অবস্থাতেই পড়ে রয়েছে গ্রামবাসীদের চলাচলের একমাত্র রাস্তাটি। রাস্তার কারনে  মুমুর্ষ কোন রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য এমব্যুলেন্স পাওয়া বড় দায় হয়ে যায় গ্রামবাসীদের কাছে। দীর্ঘদিনের এই সমস্যার জেরে এদিন সকাল থেকে প্ল্যাকার্ড হাতে রাস্তায় নামেন গ্রামের পুরুষ -মহিলারা। দিনভর রাজ্য সড়ক আটকে এমন আন্দোলন চললেও দেখা মেলেনি প্রশাসনের কোন কর্মকর্তাদের।
     গ্রামের বাসিন্দা বিক্রম বর্মন ও ফুলমনি হাঁসদারা জানিয়েছেন, “দীর্ঘ দিন থেকে রাস্তার অবস্থা শোচনীয় হওয়া সত্ত্বেও প্রশাসন কোনও ব্যবস্থা নিচ্ছে না। দিনের পর দিন দুর্ঘটনাও বেড়ে চলেছে।” তাদের দাবি পুরন না হওয়া পর্যন্ত তাদের বিক্ষোভ চলবে।

ReplyReply allForward

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here