আগ্নেয়াস্ত্র ব্যবহার করে খুন সহ একাধিক মামলায় গঙ্গারামপুর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি সহ 4 জনকে গ্রেফতার করে আদালতে পাঠানো পুলিশ

0
1124

শীতল চক্রবর্তী গঙ্গারামপুর 13 ই জানুয়ারি দক্ষিণ দিনাজপুর- আগ্নেয়াস্ত্র ব্যবহার করে খুন, খুনের চেষ্টা,সরকারি কাজে বাধাদান, ছিনতাই সহ একাধিক মামলায় পুলিশের হাতে ধৃত ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি সহ আরো 4 জন। দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানা এলাকা থেকে ওই চারজনকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ সূত্রে খবর। পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তারের পরে বুধবার গঙ্গারামপুর মহকুমা আদালতে পাঠিয়েছে। অভিযুক্তদের চারজনের নামে খুনের মামলা সহ 12 টি মামলা রয়েছ। চার অভিযুক্তকে 14 দিনের জেল হেফাজত হয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে। ভোট এগিয়ে আসছে এই সমস্ত অভিযুক্তদের গ্রেফতার করতে পুলিশ সক্ষম হওয়ায় সাধুবাদ জানিয়েছেন গঙ্গারামপুরবাঁশি।

পুলিশ সূত্রে খবর প্রায় দু’বছর আগে গঙ্গারামপুর থানার ঠেঙ্গা পাড়া এলাকায় তৃণমূলের দুই গোষ্ঠীর গোলমালে আগ্নেয়াস্ত্র ব্যবহার করে উভয় পক্ষের এক জন করে মোট দুজন খুন হয়েছিল। ঘটনায় উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছিল বলে পুলিশি সূত্রে জানা গেছে ।সেই ঘটনায় উভয়পক্ষের তরফেই থানায় লিখিত অভিযোগ জানানো হয়েছিল।সেখানে বর্তমানে গঙ্গারামপুর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি তথা নন্দনপুর গ্রাম পঞ্চায়েতের বিকর এলাকার বাসিন্দা মিনাল সরকারের নাম ছিল এক পক্ষের লিখিত অভিযোগে বলে খবর।ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি ছাড়াও সেই খুনের ঘটনার সঙ্গে নন্দনপুর গ্রাম পঞ্চায়েতের ব্যাংককুড়ি এলাকার বাসিন্দা খাইরুল মিঞা, নাগন এলাকার বাসিন্দা সমিরুদ্দিন মন্ডল, একই গ্রাম পঞ্চায়েতের রাধানগর এলাকার বাসিন্দা নিরঞ্জন তরফদার নাম ছিল। ইতিমধ্যেই পুলিশ প্রশাসনের তরফে সেই খুনের মামলার চার্জশিট জমা পড়ে গিয়েছে। এতদিন ধরে সেই মামলায় অভিযুক্তরা পালিয়ে ছিল বলে খবর। অনেকে অবশ্য আদালত থেকে জামিন নিয়েছেন বলে খবর।


পুলিশ সূত্রের খবর ,গঙ্গারামপুর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি মিনাল সরকার সহ বাকি যে 3 জন অভিযুক্ত রয়েছে তাদের বিরুদ্ধে মারপিট, খুনের চেষ্টা ছিনতাই আগ্নেয়াস্ত্র নিয়ে গোলমাল পাকানো, একসঙ্গে অনেক জন জড়ো হয়ে গোলমাল পাকানোর মতো একাধিক মামলা রয়েছে। সব মিলিয়ে জামিনযোগ্য অযোগ্য মিলিয়ে মিনাল সরকারেরই যেমন পাঁচটি মামলা রয়েছে; তেমনি সমিরউদ্দিন মন্ডলের চারটি মামলা রয়েছে। নিরঞ্জন তরফদারের একটি ও খাইরুল মিয়ার দুটি জামিনযোগ্য অযোগ্য ধারায় মামলা রয়েছে। পুলিশ সূত্রে খবর অভিযুক্তরা এতদিন গা-ঢাকা দিয়ে থাকলেও এদিন তাদের পুলিশ গ্রেপ্তার করে নির্দিষ্ট ধারা দিয়ে মহকুমা আদালতে পাঠায়। বুনিয়াদপুর মহকুমা আদালত সূত্রে খবর। মহকুমা আদালতের তরফে চারজনকে জেলে হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।
পুলিশ সূত্রে জানা গিয়েছে চারজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
ভোটের আগে একাধিক মামলায় অভিযুক্তদের পুলিশ গ্রেপ্তার করে আদালতে পাঠানোয় পুলিশের কাছে সাধুবাদ জানিয়েছেন সকলেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here