অবশেষে আনলক সিক্স পর্যায়ে কিছুটা হলেও হাসি ফুটছে ডুয়ার্সের পর্যটন শিল্পে

0
138

আলিপুরদুয়ার: শীতের শুরু, পর্যটক এর পা পরছে ডুয়ার্স জুড়ে। অবশেষে আনলক সিক্স পর্যায়ে কিছুটা হলেও হাসি ফুটছে ডুয়ার্সের পর্যটন শিল্পে ।দীর্ঘ লকডাউনের ধাক্কা কাটিয়ে ছন্দে ফেরা শুরু হয়েছে পর্যটন শিল্পের । করোনা মহামারীর ধাক্কায় একেবারে খাদের কিনারে পৌঁছে গিয়েছিল ডুয়ার্স এর অর্থনীতির মূল স্তম্ভ পর্যটন শিল্প।
সম্পূর্ণ লকডাউনে পর্যটন ব্যবসার সঙ্গে যুক্ত হোমস্টে লজ মালিক, জিপসি ওনারর্স, ড্রাইভার, হোটেল মালিক সবাই দুর্দশায় ছিলেন।


কিন্তু নতুন করে আবার ডুয়ার্সের পর্যটন শুরু হওয়াতে আশায় বুক বাঁধছেন পর্যটন ব্যবসায়ীরা। নভেম্বর মাস শুরু হতেই ধীরে ধীরে পর্যটকদের আনাগোনা শুরু হয়েছে। বিধিনিষেধ মেনে প্রতিটি পর্যটন কেন্দ্রগুলোতে ব্যাপক পরিমাণে পর্যটক এর দেখা মিলছে। ডুয়ার্সের পর্যটন কেন্দ্র গুলির মধ্যে অন্যতম জয়ন্তি। চারিদিকে বনাঞ্চল এবং জয়ন্তি পাহাড়ের কোলে জয়ন্তি নদীর অপূর্ব সৌন্দর্য সকলের মন মাতায়। খুলে গেছে জঙ্গল সাফারি এবং অন্যান্য মুগ্ধকর স্থানগুলি। বড় মহাকাল, ছোট মহাকাল, পুকরি পাহাড়, চুনিয়া,দুর্গম রাস্তার পাহাড়ের কোলে ডুয়ার্সের স্বর্গ লেপচাখা এবং অন্যান্য জায়গাগুলিতে ধীরে ধীরে পর্যটকের সমাগম বাড়ছে। জঙ্গল সাফারি এবং অন্যান্য পর্যটন কেন্দ্রগুলোতে টিকিট আগের তুলনায় কিছুটা বেড়েছে।
প্রতিটি পর্যটন কেন্দ্রের লজ এবং হোটেলগুলোতে কোভিদ প্রটোকল বজায় রেখে চলছে স্যানিটাইজেশন। পর্যটন ব্যবসায়ী অয়ন নাইডু এ প্রসঙ্গে বলেন, ডুয়ার্সে নতুন করে পর্যটক আসতে শুরু করেছে। ধীরে ধীরে সবকিছু স্বাভাবিক হচ্ছে। তবে তার মাঝেও সচেতনতা বজায় রেখে পর্যটকদের ডুয়ার্সের আনন্দ দিতে আমরা প্রস্তুত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here