লকডাউনে ঘরবন্দী সীমান্ত গ্রামের বাসিন্দাদের ব্যাঙ্কিং সুবিধা  দিতে কাটাতার এলাকায় গড়া হল অস্থায়ী ব্যাঙ্ক

0
152
লকডাউনে ঘরবন্দী সীমান্ত গ্রামের বাসিন্দাদের ব্যাঙ্কিং সুবিধা  দিতে কাটাতার এলাকায় গড়া হল অস্থায়ী ব্যাঙ্ক, ক্যাম্প করে জনধনের টাকা তুলতে সহযোগিতা করছে ব্যাঙ্ক কতৃপক্ষ।
পিন্টু কুন্ডু , বালুরঘাট, ১৯ এপ্রিল–––  লকডাউনে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে জনধন অ্যাকাউন্টে টাকা দিয়েছে কেন্দ্র।  এবারে সেই টাকা তুলতে বাসিন্দাদের সাহায্যে এগিয়ে এলো ব্যাঙ্ক কর্তৃপক্ষ । সীমান্তের কাঁটাতার সংলগ্ন এলাকায় ক্যাম্প করে পরিষেবা দেওয়া হচ্ছে বাসিন্দাদের । ব্যাঙ্ক কতৃপক্ষের এমন ভুমিকায় খুশি সীমান্তের অসংখ্য মানুষ ।
করোনা মোকাবিলায় দেশ জুড়ে চলছে লকডাউন । দোকান পাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন প্রশাসনিক আধিকারিকরা । তবে নিত্যপ্রয়োজনীয় জিনিস সহ ব্যাঙ্কিং পরিষেবা স্বাভাবিক থাকলেও সমস্যায় পড়ছেন সীমান্ত গ্রামের বাসিন্দারা । নিজেদের এলাকা থেকে বেশকিছু দূরে ব্যাঙ্কের কাজে যেতে চরম অসুবিধার সম্মুখীন হচ্ছেন অনেকেই । আর এই অসুবিধা দূর করতে এবারে সীমান্তে পৌঁছে গেল ব্যাঙ্ক পরিষেবা । ভারত-বাংলাদেশ সীমান্তবর্ত্তী হিলির কাঁটাতার সংলগ্ন এলাকায় অস্থায়ী ক্যাম্প করে বাসিন্দাদের ব্যাঙ্কিং পরিষেবা দিচ্ছেন কর্তৃপক্ষ । এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলেই । হিলির উঁচা গোবিন্দপুর, হাড়িপুকুর সহ একাধিক এলাকায় প্রতিদিন নিয়ম করে বসছে ব্যাঙ্কের ক্যাম্প । যেখান থেকে জনধন একাউন্টের টাকা তুলতে পারছেন বাসিন্দারা ।
সীমান্তের এক বাসিন্দা পুষ্প মহন্ত জানিয়েছেন, লকডাউন পরিস্থিতিতে অর্থের বিশেষ প্রয়োজন । ব্যাঙ্ক কর্তৃপক্ষ এমন সাহায্যের হাত বাড়িয়ে দেওয়াই তারা সকলেই ভীষণ উপকৃত হয়েছেন ।
ব্যাঙ্কের তরফে লিটন সরকার জানিয়েছেন, প্রতিদিন নিয়ম করে ক্যাম্প করা হচ্ছে । বাসিন্দারা যাতে তাঁদের অ্যাকাউন্ট থেকে জনধনের টাকা তুলতে পারেন সেই লক্ষ্যেই এমন উদ্যোগ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here